চাঁপাইনবাবগঞ্জে নৌকা প্রার্থীর ভোট বর্জন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জে ভোট কেন্দ্র থেকে এজেন্টকে বের করে দেয়ার অভিযোগ ভোট বর্জন করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের এক প্রার্থী। বুধবার (০৫ জানুয়ারী) দুপুর ১টায় সদর উপজেলার রানিহাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মোহা. জাকারিয়া ইউনিয়নের কাটরি পাড়ায় নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে ভোট বর্জন করেন তিনি। এসময় বিএনপি ও জামায়াত প্রার্থীর বিরুদ্ধে তিনি নৌকা প্রতীকের এজেন্টদের জোর বের করে দেয়ার অভিযোগ করেন তিনি।

০১ ও ০৯ নং ওয়ার্ড ছাড়া বাকি সবগুলো ওয়ার্ডে আমার নৌকা প্রতীকের এজেন্টদের জোরপূর্বক বের করে দেয়া হয়েছে। এসময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। নৌকা প্রতীকের প্রার্থী আরও বলেন, ভোটগ্রহনের কয়েক দিন আগে থেকেই প্রশাসনকে এই আশঙ্কা ও নিরাপত্তাহীনতার কথা জানিয়েছিলাম। তারা আমাকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু আজ সকাল থেকেই এজেন্ট বের করে দেয়ার বিষয়ে পুলিশ ও নির্বাচন কর্মকর্তাকে জানানো হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি।

পরে দুপুর ১২টায় নির্বাচন কর্মকর্তা আমাকে ফোন দিয়ে এজেন্ট পাঠানোর কথা বলেন। এই সময়ে এজেন্ট পাঠিয়ে কি করব? তাই ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।

জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, নৌকা প্রতীকের প্রার্থী জাকারিয়ার অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়েছিলাম। পরে তাকে এজেন্ট পাঠানোর কথা বললেও এজেন্ট আসেনি বলে জানান চেয়ারম্যান প্রার্থী জাকারিয়া। এরপর আমার সাথে আর কেউ কোন যোগাযোগ করেনি বলে জানান তিনি।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে বুধবার (০৫ জানুয়ারী) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। চেয়ারম্যান পদে ৬৬ জন, ইউপি সদস্য পদে ৫৪৯ জন এবং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ১৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ২ লাখ ৬৭ হাজার ৪৩৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ২৪১ জন ও নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ১৯৪ জন। ১৪ ইউনিয়নের মোট ভোটকেন্দ্র ১৩৪ টি।

স/আর