চাঁপাইনবাবগঞ্জে নোঙর প্রতীকের নির্বাচনি কার্যালয়ে অগ্নিসংযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনে নোঙর প্রতীকের একটি নির্বাচনী প্রচার অফিসে অগ্নি সংযোগ করেছে দূর্বত্তরা। এতে প্রচার অফিসটি পুড়ে ভষ্মিভূত হয়ে গেছে। ঘটনার পর থেকে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। শুক্রবার (২৯ ডিসেম্বর) দিবাগত রাত পৌণে ১২টার দিকে পৌর এলাকার শংকরবাটি ঈদগাহের পাশে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম মনোনীত নোঙর প্রতীকের প্রার্থী মাওলানা আব্দুল মতিনের নির্বাচনী প্রচার অফিসে এই ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করলেও পুড়ে ছাই হয়ে যায় পুরো প্যান্ডেল, ভিতরে থাকা প্রচার সামগ্রী এবং অন্যান্য আসবাব পত্র। পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেন জেলা পুলিশ সুপারসহ ঊর্দ্ধতণ কর্মকর্তারা।

এ বিষয়ে বিএনএম প্রার্থী আব্দুল মতিন অভিযোগ করে জানান, আমার প্রতিপক্ষরা ভোটারদের ভয়ভীতি দেখাতে মালামালসহ অফিসে অগ্নিসংযোগ করেছে। সদর উপজেলার মহারাজপুর এলাকায় আমার প্রচারযানের চালককে মাধররে করে তাড়িয়ে দিয়েছে ইউপি চেয়ারম্যান রাজন ও তার দলবল। পৌর এলাকার রামকৃষ্টপুর এলাকায় আমার প্রচারযান ভাংচুর করে এলাকা থেকে বের করে দেয়া হয়েছে। এছাড়া পৌর এলাকার অন্তত ২৫/৩০টি স্থানে পোষ্টার ও ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়েছে। বালিয়াডাঙ্গায় আমার কর্মীদের উপর হামলা চালিয়েছে। এমনকি কর্মীদের এলাকা ছাড়া করা হয়েছে। আমার কর্মীদের প্রাণ নাশের হুমকীসহ প্রতিনিয়ত আমার প্রচার কাজে প্রকাশ্য বাধা প্রদান করা হচ্ছে। তিনি এসব ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান জানান, নির্বাচনী অফিসে খড়ের গাদায় প্রথমে আগুন লাগে। সে আগুন থেকেই পুরো নির্বাচনী অফিস পুড়েছে। আগুন লাগার ঘটনাটি আমরা তদন্ত করছি। নোঙর প্রতীকের প্রার্থী যদি অভিযোগ দেন তাহলে তদন্তের মাধ্যমে দূর্বৃত্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।