চাঁপাইনবাবগঞ্জে দুই ইউপির উপ-নির্বাচন ২০ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:

আগামী ২০ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ সদর ও নাচোলের একটি ইউপিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে শেষ মুহুর্তে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

উপ-নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার অনুপগর ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী এবং নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অনুপনগরে শেষ মুহুর্তে জমে উঠেছে প্রচারণা। নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সেরাজুল ইসলাম। তিনি প্রতিদিনই ইউনিয়নের বিভিন্ন এলাকায় গণসংযোগ, উঠান বৈঠক করছেন। তিনি ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন। জয়ী হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

অপর প্রার্থী বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের জহুরুল হক বিশ্বাস বুলু গণসংযোগ অব্যাহত রেখেছেন এবং অপর স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের আব্দুল লতিফ মেম্বার তিনিও প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ ইউনিয়নে ভোটার সংখ্যা ৮ হাজার ৮ শ ৮৮।

ফতেপুর ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন খাইরুল ইসলাম। নির্বাচিত হলে অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার চেষ্টা করবেন। নির্বাচিত হলে সন্ত্রাস, মাদক, বাল্যবিয়েসহ ইভটিজিং রোধে উদ্যোগ গ্রহণ করবেন।

অপর প্রার্থী ধানের শীষ প্রতীকের সাদির আহম্মেদ ভুলু তিনিও প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তিনিও জয়ের ব্যাপারে আশাবাদি। এ ইউনিয়নে ২৮ হাজার ৮’শ ১৮ জন ভোটার রয়েছেন।

এদিকে জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, আগামী ২০ অক্টোবর অনুপনগর ও ফতেপুর ইউনিয়নে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন সুষ্ঠু হওয়ার জন্য সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

প্রসঙ্গত, অনুপনগর ইউনিয়নের চেয়ারম্যান সাদেকুল ইসলাম বাচ্চু ও ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান ইসরাইল হক মৃত্যুবরণ করায় পদ দু’টি শুন্য হওয়ায় এ দু’টি ইউনিয়নে আগামী ২০ অক্টোবর উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

স/অ