রবিবার , ২ অক্টোবর ২০১৬ | ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত

Paris
অক্টোবর ২, ২০১৬ ৪:৫৮ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক  প্রদক্ষিণ করে।

 

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জাহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি সভাপতি আব্দুল ওয়াহেদ ও অতিরিক্ত জেলা প্রশাসক আবু জাফর।

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চেম্বার সহ-সভাপতি আব্দুল হান্নান, চাঁপাইনবাবগঞ্জ ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়া সহ বিসিক কর্মকর্তারা ।

 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, দিবসের গুরুত্ব অনুধাবন করে টেকসই প্রবৃদ্ধির জন্য উৎপাদনশীলতা অপরিহার্য। মানসম্মত ও টেকসই পন্য উৎপাদন করে দেশের চাহিদা মিটিয়ে রপ্তানী করে বৈদেশিক মুদ্রা এনে দেশে শক্তিশালী অর্থনীতি গড়ে তুলতে হবে। ২০২১ সালের মধ্যে সরকারের কর্মসূচী বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

 

চেম্বার সভাপতি আব্দুল ওয়াহেদ বলেন, দেশে অসংখ্য নতুন নতুন মানসম্মত শিল্প কারখানা গড়ে উঠেছে। ফলে কর্মসংস্থান বাড়ছে ও দেশের অর্থনীতি শক্তিশালী হচ্ছে। দেশে মানসম্মত পন্য উৎপাদিত হচ্ছে বলেই রপ্তানী বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশের প্রশিক্ষিত নতুন প্রজন্ম এখন সরকারী চাকুরীর চাইতে বেসরকারী পর্যায়ে কাজ করতে বেশী আগ্রহী।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর