সোমবার , ২ সেপ্টেম্বর ২০২৪ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে গুম খুনের মিথ্যা মামলা প্রত্যাহার দাবীতে মানববন্ধন

Paris
সেপ্টেম্বর ২, ২০২৪ ৪:৫৩ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
জঙ্গী নাটক সাজিয়ে গুম এবং হয়রানী মূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। সোমবার (২ সেপ্টেম্বর) সকাল ১০টায় সচেতন নাগরিক সমাজ ও এলাকাবাসীর ব্যানারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করেন ভূক্তভূগী পরিবারের সদস্যরা।

বক্তারা বলেন, ফ্যাসিস্ট হাসিনা সরকারের ২০০৮ থেকে ২০২৪ সালে ক্ষমতাচ্যুতির পূর্ব পর্যন্ত শাসনামলে জঙ্গী নাটক সাজিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার তরুন সমাজের অনেক শিক্ষার্থী ও ক্ষুদে ব্যবসায়ীকে মিথ্যা মামলা দিয়ে আটক করা হয়। ফলে এ অঞ্চলের অসংখ্য মানুষ ব্যক্তিগত, পারিবারিক ও আর্থিকভাবে ক্ষতির সম্মুক্ষীণ হয়েছেন।

আর বিষয়টি স্পর্শকাতর হওয়াতে স্বৈরাচারী সরকারের গুম খুনের ভয়ে কেউই প্রতিবাদ করা তো দূরের কথা মুখ খুলতেও পারেননি। আর তাই স্বৈরাচারী ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতনের পরে প্রতিষ্ঠিত গণ আকাংক্ষার নিরপেক্ষ সরকারের কাছে উদ্দেশ্যমূলক, বানোয়াট ও সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে ন্যায় প্রতিষ্ঠার স্বার্থে যথাযথ কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহŸান জানানো হয় মানববন্ধন থেকে।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, জঙ্গী নাটকের ভুক্তভূগী সালাউদ্দিন, মোহন, আব্দুল্লাহিল কাফি, আজিজুল, তৌহিদুর ইসলাম, মৃত আবুর স্ত্রী সুমাইয়া, জিয়াউর রহমান প্রমুখ।

পরে জেলা প্রশাসকের মাধ্যমে অন্তর্বর্তীকালিন সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর একটি স্মারকলিপি ঈস্খদাণ করেন এলাকাবাসী।

সর্বশেষ - রাজশাহীর খবর