বুধবার , ১৪ আগস্ট ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে গণহত্যার দায়ে শেখ হাসিনার বিচারের দাবি

Paris
আগস্ট ১৪, ২০২৪ ৪:০১ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
“রক্তে ভেজা বাংলায়, খুনি হাসিনার ঠাঁই নাই” শ্লোগাণে ফ্যাসিস্ট হাসিনা কর্তৃক শিক্ষার্থী ও জনতার উপর নির্বিচারে গুলি চালিয়ে গণহত্যার দায়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এর সাথে জড়িতদের বিচারের দাবিতে বিএনপির নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি পালন করেছেন চাঁপাইনবাবগঞ্জে।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত জেলা শহরের শান্তিমোড় এলাকায় এই অবস্থান কর্মসূচি পালন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন।

এ সময় বিএনপি নেতারা বলেন, ছাত্রদের শান্তিপূর্ণ কোটা সংস্কার আন্দোলনে শেখ হাসিনার নির্দেশে গুলি চালানো হয়। এতে শত শত ছাত্র ও সাধারণ মানুষের প্রাণহানী হয়েছে। এসব হত্যাকান্ড চালিয়ে গত ৫ আগষ্ট সোমবার দেশ ছেড়ে পালিয়েছে শেখ হাসিনা। তাই গণহত্যার দায়ে তাকে দেশে ফিরিয়ে এনে তার ও এই গণহত্যায় জড়িতদের বিচারের দাবী জানান তারা। এছাড়া অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে দাবি আদায় না হলে আগামীতে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বিএনপি নেতারা।

অবস্থান কর্মসূচিতে অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম, আহŸায়ক গোলাম জাকারিয়া, সদর উপজেলা বিএনপির আহŸায়ক ওবায়েদ পাঠান, যুগ্ম আহŸায়ক মো. আব্দুল মান্নান, যুবদলের জেলা যুগ্ম আহŸায়ক ইবনে আবরার মারুফ, ছাত্রদলের জেলা যুগ্ম আহŸায়ক ইয়ামান পাঠানসহ বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ###

সর্বশেষ - রাজশাহীর খবর