চাঁপাইনবাবগঞ্জে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৬

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। বেড়েছে মৃত্যুর সংখ্যা। সোমবার(৩১ মে) পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬জনে। বিষয়টি নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা সিভিল সার্জন জাহিদ নজরুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, সোমবার আরও ৬৩জনের নমুনা পরীক্ষা করে ৪৫জনের পজেটিভ হয়েছে। যা চাঁপাইনবাবগঞ্জে ৭১.৪৩ শতাংশ। নমুনাগুলো গত ২৭ মে সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল।

এদিকে সোমবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জ জেলার আরো ৫জন করোনা রোগী মারা গেছে বলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ফেরদৌস জানান। এনিয়ে চাাঁপাইনবাবগঞ্জে ৪৬জন করোনা রোগী মারা গেল।

অন্যদিকে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ভারতীয় ভ্যারিয়েন্ট আক্রান্তদের বাড়িতে প্রশাসনের মাধ্যমে টাঙানো হয়েছে লাল পতাকা। সরজমিনে দেখা গেছে চাঁপাইনবাবাগঞ্জ শহরের নিমতলায় এক ভারতীয় ভ্যারিয়েন্ট আক্রান্ত রোগীর বাড়িতে লাল পতাকা টাঙানো আছে। সেখানে চলছে কঠোর লকডাউন। একই সূত্রে আরো জানা গেছে, যে বাকীগুলোর বাড়িতে একই ভাবে লাল পতাকা টাঙিয়ে কঠোর লকডাউনের অর্ন্তভুক্ত করা হয়েছে। সেখানে সর্বক্ষণিক নজর দাবী রাখা হয়েছে।

এদিকে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বী জানান, জেলা প্রশাসনের নির্দেশে ভারতীয় ভ্যারিয়েন্ট আক্রান্ত শিবগঞ্জের দুইজনের বাড়ি খুঁজে বের করে তাদের বাড়িতে লাল পতাকা টাঙানো হয়েছে। রাখা হয়েছে কঠোর নজরদারীতে। যাতে তারা আশেপাশের কোন প্রতিবেশী বা আত্মীয়ের সাথে মিশতে না পারে।

জেলা প্রশাসক মুঞ্জুরুল হাফিজ জানান, ভারতীয় ভ্যারিয়েন্ট পরীক্ষার জন্য ৪২জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। স্বাস্থ্যূ অধিদফতরের দেয়া ফলাফল ও তালিকা দেখে ৭জনের বাড়িতে লাল পতাকা টাঙানো হয়েছে এবং বাকী ৩৫জনের বাড়িতে গিয়ে তাদের খোঁজ খবর নেয়া হচ্ছে। তাদের মধ্যে ৭জনের ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত করা হয়েছে।

জেলা সিভিল সার্জন জাহিদ নজরুল ইসলাম চৌধুরী জানান, ৭জনের আবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। যেহেতু ভারতীয় ভ্যারিয়েন্ট অধিক শক্তিশারী। তাই এব্যাপারে অধিক সচেতন হতে হবে।

স/রি