চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্ত ১০১ জনে সুস্থ ৬১

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা মোট ১০১ জন।এর মধ্যে সুস্থ হয়েছেন মোট ৬১ জন। বর্তমানে জেলায় রোগী ৪০জন। অন্যদিকে মঙ্গলবারের পাঠানো ২৫১টি নমুনা এবং আগের ১৩৭টি নমুনা মিলিয়ে বর্তামানে পেন্ডিং রয়েছে ৩৮৮টি নমুনা পরীক্ষা।

আজ মঙ্গলবার (৩০) জুন সরকারীভাবে বিনামূল্যে করোনা নমুনা পরীক্ষার শেষ দিন। আগামীকাল ১ জুলাই থেকে ফি দিয়ে নমুনা পরীক্ষা করাতে হবে সকলকে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন।

সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার বিকেলে জানান, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা মোট ১০১ জন। সুস্থ্য হয়েছেন মোট ৬১ জন। বর্তমানে জেলায় রোগী ৪০জন। মঙ্গলবার পাঠানো ২৫১টি নমুনা এবং আগের ১৩৭টি নমুনা মিলিয়ে বর্তামানে পেন্ডিং রয়েছে ৩৮৮টি নমুনা পরীক্ষা। সরকারীভাবে বিনামূল্যে করোনা নমুনা পরীক্ষার শেষ দিন আজ। আগামীকাল ১ জুলাই থেকে ফি দিয়ে নমুনা পরীক্ষা করাতে হবে সকলকে।

তিনি আরো জানান, সকলকে অন্তঃতপক্ষে মাক্স পরাটা নিশ্চিত করতে পারলে, অনেকটাই করোনা সংক্রমন থেকে রক্ষা পাওয়া সম্ভব। কিন্তু সাধারণ মানুষ এটা বুঝছেন না এবং মানছেন না। তিনি সকল কে সচেতনতার মাধ্যমে এই ভয়ংকর করোনা ভাইরাস মোকাবেলায় কাজ করার অনুরোধ জানান।

এছাড়াও তিনি বলেন, বর্তমানে আম মৌসুমে দেশের বিভিন্নস্থান থেকে আম কেনার জন্য ব্যবসায়ীরা আসছেন। তাঁরা কোথায় এবং কিভাবে আম কেনা-বেচা করছেন, সে বিষয়টির প্রতিও সংশ্লিষ্টদের সতর্ক দৃষ্টি ও গুরুত্ব দেয়া দরকার। অন্যথায় অন্যান্য জেলা থেকে আসা মানুষদের মাধ্যমে জেলায় করোনা পরিস্থিতি খারাপ হওয়ার আশংকা রয়েছে। তিনি সকলকে সরকারী স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।

স/অ