চাঁপাইনবাবগঞ্জে এবার সাংসদ হারুনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
এবার বিএনপি নেতা ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য হারুনুর রশিদের বিরুদ্ধে মামলা করেছেন তার আপন চাচাতো ভাই ও আওয়ামী লীগ নেতা ওয়ালিউল্লাহ। বুধবার বিকালে চীফ-জুডিশিয়াল আদালতে হারুনের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ আনেন তিনি। আদালতের বিচারক মোস্তফা কামাল অভিযোগটি আমলে নিয়ে এজাহার হিসাবে গন্য করার জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে নির্দেশ দেন।
এর আগে সাংসদ হারুন জমি জালিয়াতির অভিযোগে তার চাচাতো ভাই ও একই আসনের সাবেক সাংসদ ওদুদকে আসামি করে একটি মামলা করেন।
এজাহারে হারুনুর রশিদ ছাড়াও আসামি করা হয়েছে শিবগঞ্জ উপজেলার দাদনচক গ্রামের ফারুক আহম্মেদ ও তার স্ত্রী মমতাজ মহল, একই উপজেলার মনাকষা ইউনিয়নের বিশ্বনাথপুর গ্রামের মৃত রহমতুল্লাহ ছেলে আব্দুর জাব্বারকে। সাক্ষী করা হয়েছে, একই আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, হুজরাপুরের রুলিয়ারা বেগম ও বারোঘরিয়ার আমিনুল ইসলামকে।
বাদির আইনজীবী মো. সারিউল্লাহ ইসলাম রিফাত জানান, আপন চাচাতো ভাই সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদকে ফাঁসানোর জন্য একটি জাল দলিল তৈরী করেন হারুনুর রশিদ। ওই দলিলে আব্দুল ওদুদ ও তার নাবালক দুই ছেলেকে অংশীদার করা হয়েছিলো। যা তার বাদি ওয়ালিউল্লাহ সম্প্রতি জানতে পারেন। এ বিষয়টি অবগত হওয়ার পরই তিনি মামলা করার সিদ্ধান্ত নেন। মামলার বাদি ওয়ালিউল্লাহ বলেন, ফুফুর প্রকৃত ওয়ারিশ হচ্ছি আমরা, কিন্তু সাংসদ হারুনুর রশিদ জালিয়াতির আশ্রয় নিয়েছেন।
এ বিষয়ে সংসদ সদস্য হারুনুর রশিদ বলেন, আমি জমির মালিক হওয়া সত্ত্বেও জমি দখলে যায়নি। অথচ আব্দুল ওদুদ জমি দখলে নিয়ে বিক্রি পর্যন্ত করেছে। এই মামলা টিকবে না।
স/শা