চাঁপাইনবাবগঞ্জে আরো ২ জনের করোনা শনাক্ত, মোট ২২৭

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ২৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত সোমবার রাতে ৫৬ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন সিভিল সার্জন অফিসে আসে। এতে ২৬ জনের রিপোর্ট পজিটিভ আসে। আর মঙ্গলবার আসে আরও ২ জনের পজিটিভ। এ নিয়ে জেলাতে করোনা শনাক্তের সংখ্যা ২২৭ জন হলো।

গত ৭ ও ৯ জুলাই নমুনাগুলো রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি ল্যাবে পাঠানো হয়েছিল। এই ২৬ জনের মধ্যে সদর উপজেলারই ১৪ জন।

এদের মধ্যে নতুন দুজনের একজন শিবগঞ্জ পৌর এলাকার ৭ নং ওয়ার্ডের হাজিপাড়া জালমাছমাড়ী গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও শাহবাজপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের হাজারদিঘী গ্রামের ৫০ বছরের এক বৃদ্ধা।

সদর উপজেলারগুলো পুরাতন বাজার, পাঠানপাড়া, লাখেরাজপাড়া, ঢাকা বাসস্ট্যান্ড, আলীনগর, বালুবাগান, পিয়ারাবাগান, শ্রীরামপুর, চরঅনুপগরসহ বিভিন্ন এলাকার বাসিন্দা রয়েছে।

বাকি ১৪ জনের মধ্যে গোমস্তাপুর উপজেলায় ২ জন, নাচোল উপজেলায় ৬ জন ও ভোলাহাট উপজেলায় ৪ জন ও শিবগঞ্জ উপজেলার ২ জন রয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে সোমবার রাতে করোনা শনাক্তের প্রতিবেদন এসেছে। এর মধ্যে ২৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

তিনি জানান, এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলারই রয়েছেন ১৪ জন। চাঁপাইনবাবগঞ্জের অন্যান্য উপজেলা মোটামুটি ভালো থাকলেও সদরের অবস্থা খারাপ। এরই মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা করোনার হটস্পটে পরিণত হয়েছে। করোনা সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধির মুখে সর্বস্তরের মানুষকে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানান সিভিল সার্জন।

এক সপ্তাহেই চাঁপাইনবাবগঞ্জে ১২৬ জনের শরীরে ধরা পড়ল করোনা ভাইরাস।

স/অ