চতুর্থ ধাপে বাড়লে রাবিতে ভর্তির সময়সীমা

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ( রাবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির সময়সূচি চতুর্থ দফায় ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। সোমবার (৩১ জানুয়ারি) রেজিস্টার মো. আব্দুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক/ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির সময়সীমা আগামী ২৮ ফ্রেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক মো. বাবুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের অনেক ইউনিটে শিক্ষার্থী ভর্তি না হওয়ায় ও অনেকে  ভর্তি হওয়ার পর অন্য বিশ্ববিদ্যালয়ে চলে যাচ্ছে। এ কারণে ভর্তির সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে আজকে মোট আসন খালি আছে ৮৮টি। ‘এ’ ইউনিটে ৬৪টি, ‘বি’ ইউনিটে ২২টি  ‘সি’ ইউনিটে ২টি। নিয়মিত আসনের সংখ্যা পরিবর্তন হচ্ছে।

উল্লেখ্য, প্রথম দফায় ২৫ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ভর্তির সময় বাড়ানো হয়। পরবর্তীতে দ্বিতীয় দফায় ১৫ জানুয়ারি ও তৃতীয় দফায় ৩১ জানুয়ারি পর্যন্ত সময়সীমা বৃদ্ধি করা হয়। সর্বশেষ আসন ফাঁকা থাকায় চতুর্থ ধাপে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ভর্তির সময়সীমা বাড়ানো হয়েছে।

জি/আর