শুক্রবার , ২ আগস্ট ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ঘরে ঘরে হানা, যাকে ইচ্ছা তাকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ

Paris
আগস্ট ২, ২০২৪ ৪:১৯ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
সরকারের নির্দেশে ঘরে ঘরে হানা দিয়ে যাকে ইচ্ছা তাকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে বলে দাবি করেছে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ।

শুক্রবার (২ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্র-জনতার হত্যাকারীদের বিচারের দাবিতে আয়োজিত মানববন্ধনে এ দাবি করেন ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা ইমাম হায়াত। মানববন্ধনে নেতৃত্ব দেন ইনসানিয়াত বিপ্লবের মহাসচিব শেখ রায়হান রাহবার।

মানববন্ধনে বক্তারা কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতার ওপর পুলিশের গুলি, আওয়ামী লীগ, ছাত্রলীগের সশস্ত্র লোকদের প্রকাশ্য আক্রমণ এবং ব্যাপক হত্যাকাণ্ডের বিচার দাবি করেন। তারা হত্যাকাণ্ডের দায়ে সরকারকে পদত্যাগের আহ্বান জানান।

তারা আরও বলেন, শান্তিপূর্ণ কোটা আন্দোলনের শুরুতে সময়ক্ষেপণ ও সরকার দলীয় সশস্ত্র লোক দিয়ে প্রাণঘাতি আক্রমণ না করে ন্যায্য দাবি মেনে নিলে এত খুন সংঘটিত হতো না। সরকারের বিভিন্ন বাহিনীর গুলি বর্ষণে মর্মান্তিক এই ব্যাপক হত্যাকাণ্ডের জন্য সরকার দায়ী। এজন্য তাদের পদত্যাগ করতে হবে।

মানববন্ধনে আল্লামা ইমাম হায়াত বলেন, দেশে গণতন্ত্র, মানবাধিকার ও জনগণের নির্বাচিত দায়বদ্ধ সরকার থাকলে এ ধরনের নৃশংস হত্যাকাণ্ড সংঘটিত হতে পারে না।

জীবনের নিরাপত্তাহীনতা ও আতঙ্কজনক পরিস্থিতির কথা উল্লেখ করে তিনি বলেন, সরকারের নির্দেশে পুলিশ ও বিভিন্ন বাহিনী ঘরে ঘরে হানা দিয়ে যখন তখন যাকে ইচ্ছা ধরে নিয়ে যাচ্ছে এবং রিমান্ডের নামে নির্যাতন চালাচ্ছে।

ইমাম হায়াত বলেন, দেশে একক গোষ্ঠীবাদী স্বৈরতান্ত্রিক মারাত্মক দুঃশাসন চলছে, জনগণের নাগরিকত্ব ও মানবাধিকার সবই হরণ করা হয়েছে এবং গণতন্ত্র, বাকস্বাধীনতা ও জীবনের স্বাধীনতা হরণ করা হয়েছে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, খুন গুম রাষ্ট্রীয় সন্ত্রাস-দমনপীড়ন-আতঙ্ক স্বৈর দস্যুতামুক্ত যে মানবিক গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য ব্রিটিশ আমল থেকে পাকিস্তান আমল ও বাংলাদেশের এ পর্যন্ত মুক্তিকামী জনগণ জীবন দিয়ে-সীমাহীন কষ্ট ও অবর্ণনীয় ত্যাগ স্বীকার করে আসছেন, বিগত ইতিহাসের কোনো পরিবর্তনেই জীবনের নিরাপত্তা ও স্বাধীনতার কাঙ্ক্ষিত সে রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়নি। বরং জনগণ বারবার ভুল পথ ও ধোঁকার অপরাজনীতির শিকার হয়েছেন।

ইমাম হায়াত বলেন, একক ধর্ম ও বস্তুবাদী একক জাতীয়তাবাদ ভিত্তিক একক গোষ্ঠীবাদী রাষ্ট্রের মাধ্যমে জীবনের স্বাধীনতা কখনোই আসে না, বরং একক গোষ্ঠীবাদী অপরাজনীতি ভিত্তিক একক গোষ্ঠীবাদী রাষ্ট্র জীবনের বিরুদ্ধে কারাগার ও কসাইখানা এবং স্বৈর দস্যুতন্ত্র।

সর্বশেষ - জাতীয়