গ্রামে ফিরেই ক্ষেতের কাজে ব্যস্ত নওয়াজউদ্দিন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মুজাফফরাবাদের গ্রামের ছেলেটি এখন বলিউডের বড় তারকা। অভিনয়ে তাঁকে কুর্নিশ করেন বি টাউনের বাঘা বাঘা সেলিব্রিটিও। তবে নওয়াজউদ্দিন সিদ্দিকী সে জন্য তাঁর পুরোনো অভ্যাস ভুলতে মোটেও রাজি নন। এনডিটিভির খবরে জানা গেল, বরাবরের মতো এবারও গ্রামে গিয়েই ট্রাক্টর নিয়ে ক্ষেতের কাজে নেমে পড়েছেন এ সময়ের জনপ্রিয় এই চরিত্রাভিনেতা।

 

বুধানা গ্রামে ফিরে সরিষার ক্ষেতে পুরোদস্তুর কৃষকের বেশে নেমেছেন নওয়াজ। পরে সেই ছবি শেয়ারও করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। পুরোনো অভ্যাস জারি রাখার সঙ্গে সঙ্গে প্রচারণাতেও যে এটি কাজে দিচ্ছে, তা তো বলার অপেক্ষা রাখে না।

 

চলতি মাসের শুরুর দিকেই উত্তর প্রদেশের সরকার নওয়াজকে ‘সমাজবাদী কিষান বিমা যোজনা’ প্রোগ্রামের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে নিযুক্ত করেছে। কৃষকদের বিমার সুবিধা দেওয়াই এই প্রোগ্রামের মূল কাজ। এ বিষয়ে নওয়াজও বেশ সচেতন। হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি ক্ষেতের কাজ করছি ২০ বছর ধরে। যখনই সময় পাই, তখনই এই কাজটা করি। এটা আমাদের পৈতৃক পেশা। আমি এই কাজ করে অনেক তৃপ্তি পাই।’

 

৪২ বছর বয়স্ক এই অভিনেতা পরিবারের নয় সন্তানের একজন। নিজেদের গ্রাম থেকে তিনি ছিলেন প্রথম গ্র্যাজুয়েট, পড়ালেখা করেছিলেন রসায়ন নিয়ে। পরে ন্যাশনাল স্কুল অব ড্রামা থেকে ডিগ্রি নেন তিনি। ১৯৯৯ সালে ‘সারফারোশ’ ছবিতে অতি সামান্য একটি দৃশ্যতে উপস্থিতির মাধ্যমেই শুরু হয় তাঁর বলিউডযাত্রা।

সূত্র: এনটিভি