গোমস্তাপুরে বাঁধ কমিটির সংবাদ সম্মেলন

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে  বাঁধ সংস্কারে অনিয়ম নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায়  সংবাদ সম্মেলন করেছে আলিনগর -বাঙাবাড়ী ইউনিয়নের পাবদামারী -চুড়ইল বিল বাঁধ কমিটি।
সোমবার দুপুরে বাঁধ সংলগ্ন রামদাস ব্রীজের নীচে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন  বাধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার।
লিখিত বক্তব্যে তিনি জানান, গত ৯ ও ১০ জানুয়ারী বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ায় বাঁধ সংস্কারে অনিয়ম ও দূর্নীতির যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পুন্ন অসত্য ও ভিত্তিহীন। পাবদামারী চুড়ইল বিল বাঁধ ২০০১-২০০২ অর্থবছরে নির্মান করা হয়। বিগত ২০১৭ সালে বন্যার তোড়ে বাঁধের কিছু অংশ ভেঙ্গে গেলে আলিনগর ও বাংগাবাড়ী এলাকায় বন্যায় প্লাবিত হয়ে ফসল ও জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ফলে বাঁধ কমিটি ২০১৭ সালে বাঁধটি সংস্কারের উদ্যোগ নেয়।
এর পরিপ্রেক্ষিতে চলতি অর্থবছরে  স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ( এলজিইডি) টেকসই ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ৭৯ লক্ষ ২৭ হাজার ৫শ’ ৮৮ টাকা বাঁধ সংস্কারের জন্য বরাদ্দ দেয়।পাবদামারী- চুড়ইল বিল বাঁধ কমিটি দু’দিন ব্যাপী এলাকায় মাইকিং করে আলিনগর স্কুল ও কলেজ মাঠে স্থানীয় কৃষকদের  বিষয়টি অবগত করে।  পরে সাধারণ সভার মাধ্যমে বাঁধ সংস্কারের প্রয়োজনীয় সিদ্ধান্ত গৃহীত হয়। এর প্রেক্ষিতে নিয়ম কানুন ও শর্তাবলী মেনে উক্ত সংস্কার কাজ শুরু হয় বলে সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক  উপজেলা চেয়ারম্যান বাইরুল ইসলাম, আলিনগর ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, বাংগাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদেরুল ইসলাম, পাবদামারী চুড়ইল বিল বাঁধ কমিটির সহসভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক নুরুন্নবী, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোজাম্মেল হক সাপাটু প্রমুখ।
স/জে