গোমস্তাপুরে খাদ্য বান্ধব কর্মসূচীর তালিকা থেকে যোগ্য ব্যক্তিদের নাম বাতিলের অভিযোগ

গোমস্তাপুর প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে এক সংযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচীর তালিকা হালনাগাদ করার সময় যাচাই-বাছাইয়ে নামে অন্যায় ভাবে যোগ্য ব্যক্তিদের নাম কর্তনের অভিযোগ করেছেন এক ইউপি সদস্য।

গত ৩ জুন উপজেলা নির্বাহী অফিসারের নিকট করা লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য (৪,৫ ও ৬) আলতানুর খাতুন।

অভিযোগের অনুলিপি সূত্রে জানা গেছে গোমস্তাপুর উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা সাব্বির হোসেনকে উপজেলা প্রশাসন ৬ নং বোয়ালিয়া ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচীর পূর্বের তালিকা যাচাই-বাছাইয়ের জন্য সংযুক্ত কর্মকর্তা নিয়োগ করে। তার বিরুদ্ধে কোন নিয়মনীতির তোয়াক্কা না করেই ওই ইউনিয়নের ৫ থেকে ৯ নং ওয়ার্ডের প্রায় ১ শত ৫০ জন দুঃস্থ ব্যক্তির নাম অন্যায় ভাবে কর্তনের অভিযোগ আনা হয়। এ ঘটনায় উপকারভোগীসহ এলাকার সাধারণ মানুষের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। অভিযোগকারীরা ওই কর্মকর্তাকে ওই ইউনিয়ন থেকে প্রত্যাহারের দাবী জানিয়েছেন।

এ প্রসঙ্গে ওই কর্মকর্তা জানান, একটি মহল তার বিরুদ্ধে এ বিষয়ে মিথ্যা অভিযোগ করেছে। তালিকায় নানা অনিয়ম থাকায় যাচাই-বাছাইয়ে অনেকেই বাদ পড়েছে।

এদিকে অভিযোগ করা ওই জনপ্রতিনিধি জানান, তার বিরুদ্ধে ইউএনওকে অভিযোগ দেয়ায় ওই কর্মকর্তা তাকে নানাভাবে হুমকি প্রর্দশন করেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।

স/অ