গোমস্তাপুরে এক রাতে ২ সড়কে ৩ ডাকাতি,  নিহত এক

গোমস্তাপুর প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে এক রাতে ২টি সড়কে ৩টি ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত ও বুধবার ভোরে ডাকাতির এ ঘটনাগুলো ঘটে। তবে পুলিশ ঘটনাগুলো বিচ্ছিন্ন ছিনতাইয়ের ঘটনা বলে দাবি করেছে।

জানা গেছে, এই ঘটনায় ডাকাত দলের হামলায় জুয়েল (৩০) নামে একজন প্রবাসী নিহত হয়েছেন। নিহত ওই দুবাই প্রবাসী শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের ধুমানীনগর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

নিহত ওই প্রবাসীর সাথে থাকা একই গ্রামের নজরুল ইসলামের ছেলে সাদ্দাম জানান, বুধবার ভোরে সে ও তার বন্ধু জুয়েল মোটর সাইকেল যোগে আড়গাড়াহাট -বেলালবাজার সড়ক দিয়ে নাচোল উপজেলার গোলাবাড়ি এলাকায় কৃষি খামারে যাওয়ার সময় ওই সড়কের কুইচ্চাগাড়া নামক স্থানে ডাকাতদল তাদের গতিরোধ করেন। এসময় ডাকাতদল তাদের পয়সা ও মোবাইল ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন। কিন্তু ওই প্রবাসী বাঁধা দিতে গেলে ডাকাত সদস্যরা তাকে কুপিয়ে জখম করেন। পরে গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। খবর পেয়ে পুলিশ তার বাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

ঘটনাস্থল সরজমিন পরিদর্শনে গেলে স্থানীয়রা জানায়, সন্ধ্যা হলেই ওই সড়ক ডাকাতদের দখলে চলে যায়। বুধবার ভোরের এ ঘটনার কিছুক্ষণ আগে ডাকাতদল উপজেলার চৌডালা ইউনিয়নের উদয়নগর গ্রামের ভ্যান চালক লিয়াকত আলীর কাছ থেকে কিছু অর্থ ছিনিয়ে নিয়েছেন। মঙ্গলবার রাত ৯ টার দিকে একই ইউনিয়নের শুক্রবাড়ি- রানীবাড়ী সড়কের দামুস এলাকায় চালক ও আরোহীদের বেঁধে একটি অটোরিকশা ছিনিয়ে নেন ডাকাত দল। খবর পেয়ে জেলা পুলিশের সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আতোয়ার রহমান, গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আজম, শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহম্মদ ও গোমস্তাপুর থানার ওসি আলমাস আলী সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে ডাকাতের হামলায় প্রবাসী নিহত হওয়ার বিষয়ে গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমাস আলী সরকার জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

জি/আর