গোদাগাড়ীর রিশিকুল ইউপি ৯নং ওয়ার্ডে পূণ:ভোট গণনা করার দাবীতে মানববন্ধন

গোদাগাড়ী প্রতিনিধি:

দেশের অন্যান্য স্থানের ন্যায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নে গত ১১ নভেম্বর ২০২১ ইং তারিখ নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে ৯ন ওয়ার্ডের তালাই কুন্দলিয়া ভোট কেন্দ্রের পুণরায় ভোট গণনার দাবীতে শনিবার সকালে রিশিকুল ইউনিয়নের কলাবাগানে মানববন্ধন করেন ফুটবল প্রতিক নিয়ে ইউপি সদস্য হিসেবে প্রতিদন্দি প্রার্থী সুকুমার উরাও।

৯নং ওয়ার্ডের সর্বস্তরের জনসাধারনের আয়োজনে মানববন্ধন থেকে অভিযোগ করে সুকুমার বলেন, ভোট গ্রহন শেষে তাঁর এজেন্টদের ভোট গননা করে বুঝিয়ে না দিয়ে জোর করে বাহির করে দিয়ে তালা প্রতিকের ইউপি ওয়ার্ড সদস্য প্রার্থী মাহাবুবুর রহমানকে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার জাহাঙ্গীর আলম বিজয়ী ঘোষনা করেন। সেইসাথে তার এজেন্ট প্রদীপ উরাও এর স্বাক্ষর না নিয়ে জোর করে ব্যালট বাক্স নিয়ে নির্বাচন অফিসে চলে যান।

এ নিয়ে তিনি রিটার্নিং অফিসারসহ উপজেলা বিভিন্ন দপ্তরে প্রতিকার চেয়ে আবেদন করেছেন বলে জানান তিনি। তিনি সহ উপস্থিত নেতৃবৃন্দ পুণরায় ভোট গণনার জন্য দাবী জানান। মানববন্ধনে সভাপতিত্ব করেন আদিবাসী নেতা গোবিন্দ উরাও। উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা শাখার সভাপতি বিমল চন্দ্র রাজোয়ার, সাধারণ সম্পাদক সুসেন কুমার শ্যামদুয়ার, গোদাগাড়ী উপজেলা দিঘরী রাজা পরিষদের রাজা নিরেন চন্দ্র খালকো, নারী নেত্রী দিপালী রানী, যুমনা রানী, মোরগ প্রতিকের প্রার্থী আবুল হোসেন, এজন্টে দুলাল হোসেন ও প্রদীপ উরাও, সন্তোষ উরাও ও শুমরা রানী। মানববন্ধনে শত শত নারী পুরুষ অংশগ্রহন করেন।

অত্র কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জাহাঙ্গীর আলম এর নিকট জানতে চাইলে তিনি বলেন, যে অভিযোগ করা হচ্ছে তা সত্য নয়। কারন তার কেন্দ্রে সুন্দর ও সুষ্ঠু ভোট হয়েছে। এছাড়াও ভোট গণনা শেষে সকল এজেন্টের স্বাক্ষর গ্রহন করে তারপর ফলাফল ঘোষনা করা হয়েছে। এখানে কোনভাবেই পক্ষ পাতিত্ব করার সুযোগ নাই বলে তিনি দাবী করেন। তিনি আরো আরো বলেন, কেন্দ্রে তিনি একা ছিলেন না। আইনশৃংখলা বাহিনীর সদস্য ও পোলিং অফিারগণ ছিলেন। তারাও এ সম্পর্কে জানেন।

নির্বাচিত প্রার্থী মাহাবুবুর রহমান বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। তিনি এবার দিয়ে তিনবার নির্বাচিত হলেন। যারা অভিযোগ করছেন তাদের কোথাও ভূল হচ্ছে। সকলের এজেন্ট সাথে নিয়ে গণনা করা হয়েছে বলে জানান তিনি। যে অপপ্রচার করছে তা সত্য নয়। এ বিষয়ে আইনী ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান তিনি।