মঙ্গলবার , ৫ ডিসেম্বর ২০১৭ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গোদাগাড়ীতে প্রাণ কোম্পানী ও স্থানীয়দের দ্বন্দ: জায়গা দখল নিলো এলাকাবাসি

Paris
ডিসেম্বর ৫, ২০১৭ ৪:১৫ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধিঃ
গোদাগাড়ীর মাটিকাটা ইউনিয়নের গোপালপুর নামক জায়গার রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহসড়কের কোল ঘেষে গড়ে উঠেছে প্রাণ এগ্রো বিজনেস কারখানা। দীর্ঘদিন থেকে এই প্রাণ কোম্পানীর সাথে মাটি নিয়ে মুখলেসুর রহমানের সাথে বিরোধ চলে আসছিলো। এনিয়ে আদালতে মামলা পর্যন্ত গড়ায়। জমিজামার বিরোধ জটিলতা থাকায় আদালত হতে ওই জায়গার উপর ১৪৪ ধারা জারি অব্যাহত আছে। সেই ধারা অমান্য করে কাটাতারের বেড়া দিয়ে সীমানা ঘিরে প্রাণ কোম্পানী। জমির মালিক ও স্থানীয় বাসিন্দারা এই নিয়ে ক্ষোভ বাড়তেই থাকে। বিষয়টি নিয়ে মাটিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিষয়টি নিয়ে সুরাহায় বসার দিন ঠিক করে।

আজ মঙ্গলবার মাটিকাটা ইউনিয়ন পরিষদে দুই পক্ষের শুনানির দিন ছিলো কিন্তু উপস্থিত হয়নি প্রাণ কোম্পানী পক্ষ। এতেই ক্ষোভ বাড়ে স্থানীয় বাসিন্দাদের। আজ মঙ্গলবার দুপুরে স্থানীয় এলাকাবাসী প্রাণ কোম্পানীর জালিয়াতি ও ছলচাতুরীর জবাব দিতে কোম্পানীর কাঁটা তারের বেড়া ভেঙ্গে রাস্তা করার জন্য দখল নিয়েছে। রাস্তার পাশে থাকা দুটি বিদ্যুৎ পিলারও উঠিয়ে দিয়েছে। এই নিয়ে ওই এলাকায় উত্তেজানার সৃষ্ঠি হয়। পরে গোদাগাড়ী মডেল থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

গোদাগাড়ী প্রেমতলী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল ঘটনার সত্যতা নিশ্চিত করে সিল্কসিটি নিউজকে বলেন, প্রাণ কোম্পানী ও স্থানীয় বাসিন্দাদের সাথে জমির মালিকানা নিয়ে বিরোধ চলছিলো আজ মাটিকাটা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের কাছে উভয় পক্ষ বসার কথা ছিলো । প্রাণ কোম্পনী কর্র্র্তূপক্ষ না আসায় স্থানীয়রা রাস্তা চলাচলের স্বার্থে তা দখল নেয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রাণ কোম্পানীর পশ্চিম পাশ দিয়ে জনগণের রাস্তার চলাচলের জন্য জমির মালিক মুখলেসুর রহমান রাস্তা দেয়। প্রাণ কোম্পানী অবৈধ ভাবে তাদের নিজের মাটি দাবি করে সিমানা নির্মাণ করে। এই নিয়ে মামলা মোকাদ্দামা চলেছিলো। মঙ্গলবার মাটিকাটা ইউনিয়ন পরিষদে উভয় পক্ষে বসে জমি মালিকানার কাগজপত্র দেখার কথা ছিলো কিন্তু প্রাণ কোম্পানী কর্তৃপক্ষ না উপস্থিথ হওয়ায় দুপুরে স্থানীয়রা বেড়া ভেঙ্গে জায়গা দখল নেয়।

মাটিকাটা ইউনিয়নের চেয়ারম্যান আলী আযম তৌহিদের কাছে জানতে চাইলে তিনি বলেন, দুই পক্ষে কে নিয়ে বাসার দিনক্ষণ ছিলো আজ। কিন্তু প্রাণ কোম্পানী কর্তৃপক্ষ সময় চাওয়ায় তা দেওয়া হয় । স্থানীয় জনগণ রাস্তার চলচলের স্বার্থে তাদের দাবি প্রেক্ষিতে সীমান ভেঙ্গে জায়গা দখল নিয়েছে বলে জানান তিনি।

প্রাণ এগ্রো বিজনেস কোম্পানী গোদাগাড়ী শাখার ম্যানেজার মোঃ মেহেদী হাসানের সাথে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও ফোন রিসিভ করে নি।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর