গোদাগাড়ীতে জামিল ব্রিগেডের মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা প্রদানের পাশাপাশি তৃণমূলের মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে রাজশাহী জেলা ও মহানগরের বিভিন্ন এলাকায় গিয়ে মাস্ক বিতরণ কর্মসূচি অব্যাহত রেখেছে স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ জামিল ব্রিগেড। একইসঙ্গে সংগঠনটির সদস্যরা মাইকিং করে তাদের সেবা ও স্বাস্থ্যবিধি সম্বলিত সচেতনতামূলক প্রচারপত্রও বিলি করছেন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত গোদাগাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় ব্রিগেডের নগর, জেলা ও স্থানীয় সমন্বয়কারীদের নেতৃত্বে একদল কর্মী সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে প্রায় দুই হাজার মাস্ক বিতরণ করেন। এসময় মাস্ক না পড়ে বাইরে বের না হওয়ার বিষয়ে মানুষকে নিরুৎসাহিত করেন বিগ্রেডের সদস্যরা।
কর্মসূচিতে নেতৃত্ব দিয়েছেন শহীদ জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু। জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা প্রতিদিনই ধারাবাহিকভাবে রাজশাহীর বিভিন্ন ব্যস্ততম এলাকায় ঘুরছি। যার মুখে মাস্ক নেই; তাকে সচেতন করছি। বিনামূল্যে মাস্কও দিচ্ছি। আমরা বিশ্বাস করি- মানুষ ঘরের বাইরে বের হয়ে নিয়মিত মাস্ক পরিধান করলে অচিরেই সংক্রমণের লাগাম টানা সহজ হয়ে উঠবে।’
এসময় তার সাথে উপস্থিত ছিলেন- শহীদ জামিল ব্রিগেডের মনিটরিং সেলের সদস্য নাজমুল করিম অপু, সীতানাথ বণিক, বোয়ালিয়া থানার সমন্বয়কারী ওহিদুর রহমান, স্থানীয় উপজেলার সদস্য মনিরুল ইসলাম, মো: জনি, দুর্জয় দত্ত, নাহিদ হাসান প্রমুখ।

স/ এআর