গোদাগাড়ীতে আদিবাসীদের মাঝে বিনামূল্যে গরু ও ভেড়া বিতরণ


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর গোদাগাড়ীর বিভিন্ন ইউনিয়নে বসবাসরত অসচ্ছল আদিবাসী পরিবারের সদস্যদের মাঝে বিনামূল্যে গরু ও ভেড়া প্রদান করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টা ও বেলা সাড়ে ৩টার দিকে কাকন বহুমখি উন্নয়ন সংস্থা (কাবিউস) এর আয়োজনে বিনামূল্যে এই গরু ও ভেড়া প্রদান করা হয়।

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় পাকড়ী ইউনিয়নের বালিগ্রামের সাতজন আদিবাসী পরিবারের মধ্যে বকনা গরু এবং গোগ্রাম ইউনিয়নের বড়শীপাড়া ও মাটিকাটা ইউনিয়নের গোপালপুর গ্রামের বিশটি পরিবারের মধ্যে মোট চল্লিশটি ভেড়া প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাবিউস এর নির্বাহী পরিচালক মধুসুদন মৈত্র। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাকড়ী ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন  সংস্থার সমন্বয়কারী দেলোয়ার হোসেন রিপন। এসময় উপস্থিত ছিলেন পাকড়ী ৫নং ওয়ার্ড ইউপি সদস্য আব্দুল জব্বার। এছাড়াও কাবিউস এর অন্যান্য কর্মকর্তা-কর্মীবৃন্দ।

প্রধান অতিথি কাবিউস এর এই কার্যক্রমের প্রসংশা করে বলেন, কাবিউস শুধু ঋন কার্যক্রম পরিচালনা করে না। তারা নানা ধরনের সামাজিক কাজ ও বিনা শর্তে এবং বিনামূল্যে অসহায় আদিবাসী পরিবার গুলোকে অর্থনৈতিক সমস্যা দূর করে স্বাবলম্বী করে তুলতে তাদের মধ্যে গরু ও ভেড়া বিতরণ করে আসছে। প্রাপ্ত এই গরু ও ভেড়া বিক্রি করে না খাওয়ার জন্য সকলকে অনুরোধ করেন।

এস/আই