মঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি ২০১৭ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গোদাগাড়ীতে অবৈধ বিদ্যুৎ সংযোগকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে নির্বাহী প্রকৌশলীর গড়িমসি

Paris
ফেব্রুয়ারি ২৮, ২০১৭ ৫:৩৭ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি:

রাজশাহীর গোদাগাড়ী উপজেলা অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহারকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে গড়িমসি করার অভিযোগ উঠেছে গোদাগাড়ী বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুর রশিদের বিরুদ্ধে।

 

বিশ্বস্থ সুত্রে জানা যায়, গোদাগাড়ী উপজেলায় বিভিন্ন এলাকায় অবৈধ ভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে ব্যবহার করে আসছে। তাদের বিরুদ্ধে অভিযান চালাতে গড়িমসি করে। আবার অনেক সময় নির্দিষ্ট তথ্য পেয়ে অবৈধ বিদ্যৎ সংযোগকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে তাদের লাইনচ্যুত করলেও যথাযথ সময়ে তাদের বিরুদ্ধে আইনগত কোন মামলা মোকাদ্দমা বা জরিমানা না করে দিনের পর দিন কালেক্ষেপন করে যাচ্ছে।

 

সুত্র মতে গত ২২ ফেব্রুয়ারী গোদাগাড়ী উপজেলা বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ উপজেলার ঘনশ্যামপুর গ্রামে মোঃ এনামুল হক অবৈধ ভাবে মিটার বাইপাস করে অটো রিক্সা চার্জা দিয়ে আসছিল। সেখানে গিয়ে তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দিলেও এখন পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহণ করে নি। গত ২৫ ফেব্রুয়ারী অনুপনগর গ্রামে ইট ভাটায় মোঃ আব্দুল বারী মিটার বাইপাস করে পানির সেচ পাম্প ব্যবহার করে আসছিল। এর বিরুদ্ধেও এখন পর্যন্ত তার বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ করে নি। ২৮ ফেব্রুয়ারী মঙ্গলবার মাটিকাটা ইউনিয়ন পরিষদের সামনে মুকুল আলীর দোকান হতে অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করে ওয়েল্ডিং এর কাজ করছিল। সেখানে গিয়ে তাকে বাধা নিষেধ করে। অপর দিকে একই দিনে প্রেমতলী এলাকার মোঃ শাহিন আলী মিটার বাইপাস করে বিদ্যুৎ ব্যবহার করে আসছিল। এদের বিরুদ্ধেও তাৎক্ষনিক আইনগত কোন পদক্ষেপ গ্রহণ করে নি।

 

জানা যায়, এসব অবৈধ সংযোগকারীদের সাথে আতাত করে আর্থিক সুবিধা নেওয়ায় তাদের বিরুদ্ধে জোড়ালো পদক্ষেপ নিচ্ছে না। তাদেরকে বিদ্যুৎ অফিসে ডাকার নাম করে দেরি করছে। কিন্তু তাদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে না।

 

এছাড়াও গোদাগাড়ী বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের মিটার রিডারদের বিরুদ্ধে সঠিক ভাবে মিটার না দেখা ও বিদ্যুৎ বিল প্রস্তুত না করার অভিযোগ রয়েছে। এসব বিষয়ে বিদ্যুৎ ব্যবহারকারীরা প্রচন্ড ক্ষুব্ধ হয়ে আছে।

 

 

অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুর রশিদ জানান, এদেরকে আমরা অফিসে ডেকে পাঠিয়েছি কিন্তু তারা আসছে না। আর কিছুদিন দেখে আমরা এগুলো আইনী পদক্ষেপ নিয়ে মামলা অথবা জরিমানা করে আদালতে পাঠাবো।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর

আপনার জন্য নির্বাচিত

চরম অর্থনৈতিক মন্দা এড়াতে ব্রাসেলসে ইইউ নেতারা

বাঘায় স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ৫ জনকে কুপিয়ে জখম

বাদশা নির্বাচিত না হলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে : মেয়র লিটন

আপনার জন্য মৃত্যুকে বরণ করে নেবো: প্যারেডে সেনাদলের হুঙ্কার

অপু বিশ্বাসের মা শেফালি বিশ্বাস মারা গেছেন

প্রতিরক্ষা খাতে অতিরিক্ত ৫৪০০ কোটি ডলার বরাদ্দের সিদ্ধান্ত ট্রাম্পের

সতর্কবার্তা ইউক্রেনের প্রধানমন্ত্রীর ‘ইউক্রেন হারলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে’

৩৯২ দিন, ১০৫৮ মিনিট পর সুয়ারেজ!

ইন্টারনেট সেবা নিরবচ্ছিন্ন রাখতে ব্যাকআপ দিচ্ছে সামিট কমিউনিকেশনস

বাংলাদেশের গণমাধ্যমে ‘সেলফ সেন্সরশিপের’ অভিযোগ