গোদাগাড়ীর সর্বস্তরের মানুষ এবার পাবেন ফ্রি অক্সিজেন

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী:

বিগত কয়েক বছর থেকে করোনা মহামারির,বন্যা,ঝড়, ঈদের সময়সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় গোদাগাড়ী উপজেলার খেটে খাওয়া সাধারণ মানুষের পাশে দাঁড়ানোসহ বিভিন্ন সামাজিক কাজ প্রশংসিত হবার পর এবার আবারো মানবিক হয়ে আবিভূর্ত হলেন ঢাকাস্থ গোদাগাড়ী উপজেলা সমিতি। এবার করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় করোনা আক্রান্ত ব্যক্তি, শ্বাসকষ্ট কিংবা অন্যান্য শ্বাসকষ্টজনিত রোগীদের জন্য বিনামূল্যে ২৪ ঘণ্টা অক্সিজেন সেবা চালু করলেন এই সংগঠন। গোদাগাড়ী উপজেলা সমিতি,ঢাকা ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন মেডিকেল সেন্টার রাজশাহীর যৌথ উদ্যোগে করোনা আক্রান্ত রোগীদের জন্য ফ্রি অক্সিজেন ও মাস্ক বিতরণ ক্যাম্পেইন উদ্বোধন হয়। গোদাগাড়ী উপজেলার করোনা রোগীর বাসায় পৌঁছে দেওয়া হবে অক্সিজেন সিলিন্ডার এবং ব্যবহার শেষে তা সমিতির সদস্যরাই আবার সংগ্রহ করে নেবেন।

সমিতির অক্লান্ত পরিশ্রমের কারনে গোদাগাড়ী উপজেলার লোকজন ফ্রি অক্সিজেন সেবা পাবেন। তবে এই মানবিক কাজের অন্যতম সংগঠক গোদাগাড়ী উপজেলা সমিতির সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম (জুয়েল) । সমিতির এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্থানীয় এলাকার লোকজন প্রশংসার চোখে দেখছেন এবং অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের স্বাগত জানিয়ে পোস্ট করছেন।

বৃহস্পতিবার (২২ জুলাই) বিকেল ৫ টার সময় গোদাগাড়ী পৌর সদর শহীদ ফিরোজ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন করেন গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম।

গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: আবু তালেবের সভাপতিত্বে উপস্থিত ছিলেন , গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুল ইসলাম,সততা ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মো. রমজান আলী প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনার এ মহামারির সময় আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে দেখেছি অক্সিজেনের জন্য মানুষের হাহাকার। আমাদের গোদাগাড়ী এলাকা মানুষ সহজে অক্সিজেন পান না। যেতে হয় জেলা শহর রাজশাহীতে। সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানায় আমাদের কেউ যদি করোনা আক্রান্তসহ যে কোনো রোগাক্রান্ত হন আমাদেরকে অবগত করবেন। আমরা আপনাদের কাছে অক্সিজেন পৌঁছে দিব। এ সংগঠনের স্বেচ্ছাসেবকরা আপনাদের সেবায় সবসময় নিয়োজিত থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সঞ্চালনা করেন ঢাকাস্থ গোদাগাড়ী উপজেলা সমিতি সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম। ফ্রি অক্সিজেন সরবরাহ পেতে যোগাযোগ- ০১৭১২-৫৩৪৮০৫,০১৭১১-২৩০২০০, ০১৬৭৪-৫৮৭০৯০।

স/রি