গোদাগাড়ীতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে

গোদাগাড়ী প্রতিনিধি:

নানা আয়োজনে রাজশাহীর গোদাগাড়ীতে পালিত হয়েছে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন সভা, সেমিনারসহ নানা কর্মসূচির আয়োজন করে।তথ্যপ্রাপ্তি ও জানা মানুষের গণতান্ত্রিক অধিকার। তথ্য মানুষকে সচেতন করে এবং সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করে। দেশের সব পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, সুশাসন প্রতিষ্ঠা এবং সব স্তরে দুর্নীতি দূরীকরণের একটি কার্যকর হাতিয়ার হাতিয়ার।

দুর্নীতিমুক্ত সমাজ বিনির্মাণে তথ্য অধিকারের গুরুত্ব অপরিসীম।

সোমবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটরিয়ামে ‘সংকটকালে তথ্য পেলে, জনগনের মুক্তি মেলে’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্ত্যব রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, এ সময় আরও উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ নাজমুন নাহার, গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম,  প্রমুখ।

দেশের জনগণকে সব ধরনের তথ্য জানার অধিকারের বিষয়ে সচেতনতা বাড়াতে প্রতিবছর এই দিনে দিবসটি পালন করা হয়। বাংলাদেশে ২০০৯ সালে তথ্য অধিকার আইন প্রণীত হয়।

স/রি