সোমবার , ৩ জুলাই ২০১৭ | ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গুড়িগুড়ি বৃষ্টিতে বাঘার মেলায় ঘুরতে আসা মানুষ ও ব্যাবসায়ীদের দুর্ভোগ

Paris
জুলাই ৩, ২০১৭ ৪:৪৯ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় গুড়িগুড়ি বৃষ্টির কারনে স্বাভাবিক জীবনযাত্রা অচল হয়ে পড়েছে। উপজেলার বিভিন্ন সড়ক ও নিচু অঞ্চল জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পরিণত হয়েছে ঈদ মেলার ব্যবসায়ীরা। ঈদ মেলার ব্যবসায়ীরা রয়েছে উৎকণ্ঠায়।

 

জানা যায়, টানা বৃষ্টির কারনে উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে যানবাহন, যাত্রী ও পথচারীদের যাতায়াতে ভোগান্তিতে পড়তে হয়েছে। অব্যাহত বৃষ্টির কারনে ঈদ মেলার ব্যাবসায়ীরা সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে। সেই সঙ্গে বেচাবিক্রি কমেছে ব্যবসায়ীদের।

 

জয়পুরহাট থেকে ঈদ মেলায় ইয়ারগান দিয়ে বেলুন সুটারের দোকান নিয়ে আসা সাহাদুল ইসলাম জানান, ঈদের দিন থেকে সুটারের কাজ শুরু হয়েছিল। কিন্তু দুই দিনের বৃষ্টির কারনে সুটারের কাজ অর্ধেকে নেমেছে। তাদের মাথায় হাত উঠেছে। ফলে বৃষ্টির কারনে ঈদ মেলার বাজার অনেকটাই মন্দা যাচ্ছে। সোমবার শতাধিক টাকার সুটারের কাজ হয়েছে। এর মধ্যে খাজনা, নিজের খাওয়া দিয়ে চলা দায় হয়ে পড়েছে।

 


সোমবার ঈদ মেলায় ঘুরে দেখা গেছে, ক্রেতা সমাগম কম। যারা এসেছেন সবার কাছেই ছাতা। বৃষ্টির উৎকট ঝামেলা সহ্য করে অনেকেই প্রয়োজনীয় কেনাকাটা করছেন। ১২ কিলোমিটার দুরে থেকে দিঘা গ্রাম থেকে ঈদ মেলায় কেনাকাটা করতে আসা শরিফুল ইসলাম বলেন, মেলায় এসেই বৃষ্টি শুরু হয়েছে। আর থামছে না। কেনাকাটা না করে বাড়ি ফিরে যাচ্ছি।

 

মেলার ইজারাদার বাঘা পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মামুনুর রহমান বলেন, শুষ্ট সুন্দরভাবে মেলা পরিচালিত হচ্ছিল। হটাৎ বৃষ্টির কারনে কিছুটা স্থবিরতা এসেছে।

 

মেলা কমিটির সহসভাপতি ও বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম বলেন, সুষ্ট সুন্দর পরিবেশে মেলা চলছিল। কিন্তু বৃষ্টিতে মানুষের মধ্যে যে, আনন্দ ছিল সেটা অনেকটাই ভাটা পড়েছে। তবে বৃষ্টি থেকে গেলে মানুষের মধ্যে আবার ইমেজের সৃষ্টি হবে বলে মনে করি।

 

উল্লেখ্য, বাঘা ওয়াকফ্ এষ্টেটের মোতয়ালি¬ খন্দকার মনছুরুল ইসলাম রইশ বলেন, আব্বাসীয় বংশের হযরত শাহ্ মোয়াজ্জেম ওরফে শাহদৌলা (রহঃ) ও তার ছেলে হযরত আব্দুল হামিদ দানিশমন্দ (রহঃ) ওফাত দিবসে ধর্মীয় ওরস মোবারক উৎসবকে কেন্দ্র করে সাধকদের সাধনার পীঠস্থান হিসেবে ওয়াকফ এষ্টেটের এলাকা জুড়ে প্রতি বছর ঈদুল ফিতরের ঈদে অনুষ্ঠিত হয় ঈদ মেলা।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর