গুণগত মান উন্নয়নে প্রাথমিক শিক্ষকদের সুযোগ-সুবধিা বৃদ্ধি করতে হবে: এমপি হেলাল

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: শ্রম ও কর্মস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল বলেছেন, প্রাথমিক শিক্ষকদের গুণগত মান বৃদ্ধি করতে হলে শিক্ষকদের সুযোগ-সুবধিা বৃদ্ধি করতে হবে। দীর্ঘদিন থেকে প্রাথমিক শিক্ষকদের অল্প বেতন, গ্রেড জটিলতা ও পদাউন্নয়ন না হওয়ায় অনেক শিক্ষক অন্য চাকুরীতে চলে যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। দেশ এগিয়ে যাচ্ছে। এর পাশাপাশি বিভিন্ন সরকারি চাকুরী জীবিদের ব্যাপক সুযোগ সুবিধা করে দিয়েছেন। তবে অন্য চাকুরী জীবিদের তুলনায় প্রাথমিক শিক্ষকগণ সেই সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হন। শনিবার দুপুরে নওগাঁর রাণীনগরে ‘প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক’ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, প্রাথমিকে সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হলে প্রাথমিক শিক্ষায় মেধাবী শিক্ষার্থীদের আরো আগ্রহী করে তুলবেন। ফলে মেধাবী শিক্ষক অন্য চাকুরীতে যাবেন না। মেধাবী শিক্ষক থাকলে ছাত্র-ছাত্রী গুণগত শিক্ষা আরো বেশি করে পাবে। আমি সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ জানাই উন্নত স্ক্রেল দ্রুত সমাধান ও সুযোগ সুবিধা বৃদ্ধি করার জন্য। রাণীনগর উপজেলা শিক্ষক পরিবারের উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদা বেগম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাশার শামসুজ্জামান, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সাহানা ফেরদৌস, সহ-সভাপতি মনোরঞ্জন সরকার, সাধারণ সম্পাদক আফতাব হোসেনসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে নব-নির্বাচিত সাংসদ আনোয়ার হোসেন হেলালকে সংবর্ধণা দেওয়া হয়। এ ছাড়াও সদ্য অবসরপ্রাপ্ত দুই প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সাবেক কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদককে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

স/রি