বুধবার , ১ এপ্রিল ২০২০ | ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গার্মেন্টে ৫ হাজার কোটি টাকা অনুদান নয় ২ শতাংশ সুদে ঋণ

Paris
এপ্রিল ১, ২০২০ ৭:৫৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

তৈরি পোশাক খাতে ৫ হাজার কোটি টাকা অনুদান নয়, ২ শতাংশ সুদে ঋণ দেয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, এ তহবিল থেকে গার্মেন্টস শিল্পের জন্য ২ শতাংশ সুদে ঋণ দেয়া হবে, এটা অনুদান নয়। একটা নির্ধারিত সময় পর এ অর্থ ফেরত দিতে হবে।

বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে দেশের অর্থনীতিতে করোনাভাইরাসের প্রভাব মোকাবিলায় করণীয় শীর্ষক আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ সব কথা বলেন। গার্মেন্ট বন্ধের বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, গার্মেন্টস বন্ধের বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনো নির্দেশনা নেই। মালিক চাইলে তারা সরকারি স্বাস্থ্যবিধি মেনে চালাতে পারবেন।

বৈঠকে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার, বাণিজ্য সচিব ড. জাফর উদ্দীন, তৈরি পোশাক শিল্পমালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি রুবানা হকসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠকে কী বিষয়ে আলোচনা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নে বাণিজ্যমন্ত্রী বলেন, আজ সমস্যাগুলো নিয়ে আলোচনা হয়েছে, কী সুযোগ আছে সেটা নিয়ে আলোচনা হয়েছে। এ বিষয়গুলো বিশ্লেষণ করে আমরা করণীয় ঠিক করব। টিপু মুনশি আরও বলেন, আমরা তৈরি আছি, এই মুহূর্তে কমে আসার জন্য মানসিক প্রস্তুতি নিচ্ছি। আমরা বিপদটা জানি। যখনই দেখব উন্নতি হচ্ছে চেষ্টা করব ব্যবসা-বাণিজ্য সেই অনুযায়ী ঠিক করার।

এ দিকে অপর এক প্রশ্নের জবাবে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, সেনাবাহিনী প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করছে। যতদিন প্রয়োজন আর যত প্রয়োজন সেনাসদস্য ততো দেয়া হবে।

সর্বশেষ - জাতীয়