বুধবার , ২ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গাজার শিশুদের জন্য আরও তহবিল বরাদ্দ মালালার

Paris
অক্টোবর ২, ২০২৪ ৭:৪০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

যুদ্ধ-বিধ্বস্ত গাজার শিশুদের জন্য মানবিক সহায়তার লক্ষ্যে আরও জরুরি তহবিল বরাদ্দের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের নোবেল পুরস্কার বিজয়ী এবং বিশ্বজুড়ে মেয়েদের শিক্ষার অধিকার নিয়ে কাজ করা মালালা ইউসুফজাই।

বুধবার নিজের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে গাজার শিশুদের প্রতি অবিচল সমর্থন পুনর্ব্যক্ত করেন মালালা।

সেই সঙ্গে তিনি গাজার ওপর ইসরাইলের অব্যাহত বোমাবর্ষণের ফলে সেখানে শিশুদের যে মানবিক সংকট তৈরি হয়েছে, তাও তুলে ধরেন।

২৭ বছর বয়সি এই নারী অধিকার কর্মী নিজের ইনস্টাগ্রামে লেখেন, ‘প্রায় এক বছর ধরে আমি প্রতিদিন ভাবছি যে, গাজার ফিলিস্তিনি শিশুরা ইসরাইলের অবিরাম বোমাবর্ষণের মধ্যে দিয়ে কীভাবে দুর্বিষহ জীবন যাপন করছে। তাদের বাড়িঘর এবং স্কুল ধ্বংস করা হয়েছে এবং তারা তাদের বন্ধু ও পরিবারের সদস্যদের মৃত্যু নিজ চোখে দেখছে’।

মালালা এ সময় গাজায় অবিলম্বে স্থায়ী যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে বলেন, ‘আমি বিশ্বের লাখ লাখ মানুষের সঙ্গে দাঁড়িয়ে অবিলম্বে এবং স্থায়ী যুদ্ধবিরতির আহ্বান জানাচ্ছি’।

সেই সঙ্গে তিনি গাজার শিশু ও নারীদের জন্য আরও জরুরি তহবিল বরাদ্দের ঘোষণা দিয়ে বলেন, ‘আজ আমি @সধষধষধভঁহফ থেকে আরও ৩ লাখ ডলার জরুরি তহবিল বরাদ্দ করছি, যা তিনটি দাতব্য সংস্থায় যাবে। সেগুলো হলো- @করহফবৎটঝঅ, @রহধৎধড়ৎম এবং @ৎধধি.ভঁহফ.’

এই অর্থের মাধ্যমে কীভাবে গাজার শিশুদের সহায়তা করা হবে, মালালা সে বিষয়েও বিস্তারিত ব্যাখ্যা করেন। তিনি বলেন, ‘উল্লেখিত দাতব্য সংস্থাগুলো খাদ্য, বিশুদ্ধ পানি, চিকিৎসা সহায়তা, শিশুদের মানসিক ও শিক্ষামূলক সহায়তা দেওয়া এবং বাস্তুচ্যুত পরিবারের জন্য তাবু স্থাপনের মাধ্যমে সহায়তা করবে’।

প্রসঙ্গত, মালালা ইউসুফজাই এর আগেও আন্তর্জাতিক ফোরাম এবং তার নিজস্ব উদ্যোগে গাজার শিশুদের দুর্দশা তুলে ধরেছেন এবং তার মালালা ফান্ডের মাধ্যমে জরুরি তহবিল সংগ্রহ করেছেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক