শনিবার , ১১ মে ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গাজায় বোমা বিস্ফোরণে ইসরায়েলের ৪ সেনা নিহত

Paris
মে ১১, ২০২৪ ১২:০৩ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক

গাজায় বোমা বিস্ফোরণে দখলদার ইসরায়েলের ৪ সেনা নিহত হয়েছেন। এছাড়া গুরুতর আহত হয়েছেন আরও এক জন। তারা একটি স্কুলে হামলা চালাতে গিয়ে এই দুর্ঘটনার কবলে পড়ে।

স্থানীয় সময় গতকাল শুক্রবার সকালে গাজা সিটির জেইতুন এলাকায় এই ঘটনা ঘটে। টাইমস অব ইসরাইল সূত্রে এ খবর নিশ্চিত হওয়া গেছে।

ইসরাইলি প্রতিরক্ষাবাহিনী জানিয়েছে, জেইতুনের একটি সরু গলিতে বোমা বিস্ফোরিত হয়ে এই চার সেনা নিহত হন। নিহত সেনাদের কাছে তথ্য ছিল হামাস সেখানে নিজেদের কার্যক্রম চালাচ্ছে। যেখানে স্কুলটি অবস্থিত সেটির পাশে একটি সুড়ঙ্গ ও অস্ত্র পাওয়ার দাবি করেছিল ইসরাইল।

টাইমস অব ইসরাইলের প্রতিবেদনে বলা হয়, গাজা সিটির জেইতুনে যুদ্ধের শুরু থেকেই হামলা চালায় ইসরাইলি সেনারা। এমনকি সেখান থেকে হামাসকে পুরোপুরি নির্মূল করার দাবিও করে তারা। তবে যখনই ইসরাইলি সেনারা সরে গেছে তখনই আবার সেখানে ফিরে এসেছেন হামাসের যোদ্ধারা। এ কারণে জেইতুনে ইসরাইলিদের বারবার ফিরে আসতে হয়েছে।

আলাদা একটি ঘটনায় দক্ষিণ গাজার রাফাতে দুই সেনা গুরুতর আহত হয়েছেন।

এদিকে শুক্রবার ৪ জনের মৃত্যুর মাধ্যমে হামাসের সঙ্গে যুদ্ধে ইসরাইলিদের সেনাদের মৃতের সংখ্যা ২৭১ জনে পৌঁছেছে।

এদিকে দক্ষিণ গাজা উপত্যকার শহর রাফাহকে পূর্ব ও পশ্চিম অংশে বিভক্তকারী প্রধান রাস্তা দখল করেছে ইসরায়েলি ট্যাঙ্ক। পুরো পূর্বাঞ্চল ঘিরে ফেলেছে ইসরায়েলি সেনারা। নগরীর এই অংশে ইসরায়েলি বাহিনীর সঙ্গে হামাস ও ইসলামিক জিহাদের যোদ্ধাদের মধ্যে তীব্র লড়াই চলছে।

এরই মাঝে ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্যপদ দেওয়ার প্রস্তাব পাস হয়েছে সাধারণ পরিষদে। গতকাল শুক্রবার জাতিসংঘের সাধারণ পরিষদে প্রস্তাবটি উত্থাপিত হয়। পরে বিপুল ভোটে এটি পাস হয়।

সর্বশেষ - আন্তর্জাতিক