গতি দিয়ে কিছু হয় না, ফার্গুসন-উমরান প্রসঙ্গে মন্তব্য শাহিনের

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ভারতীয় ক্রিকেটে নতুন বোলিং সেনসেশন উমরান মালিক। বর্তমানে তার গতি ক্রিকেটমহলে চর্চার বিষয়। সদ্য সমাপ্ত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের এই পেসার ২২ উইকেট নিয়েছেন। যার সুবাদে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে সুযোগ পেয়েছেন উমরান। বর্তমানে বিশ্বক্রিকেটে গতিশীল বোলারদের মধ্যে অন্যতম শাহিন আফ্রিদি। গত কয়েক বছর ক্রিকেটের সব ফরম্যাটে দারুণ ছন্দে আছেন পাকিস্তানি বোলার।

সুইং এবং লাইন লেন্থ দিয়ে ব্যাটারদের বিপাকে ফেলেন শাহিন আফ্রিদি। ২০২১ সালে স্যার গারফিল্ড সোবার্স অ্যাওয়ার্ড জেতেন শাহিন। চলতি আইপিএলে আগুনে গতি দিয়ে নজর কেড়েছেন লকি ফার্গুসন এবং উমরান মালিক। এই দুইজনের প্রসঙ্গে প্রশ্ন করা হলে পাকিস্তানের পেসার সরাসরি জানিয়ে দেন- লাইন এবং লেন্থ ছাড়া শুধু গতির কোনও মূল্য নেই।

ফার্গুসন এবং উমরানের গতির সঙ্গে পাল্লা দিয়ে কি নিজের স্পিড বাড়াতে চাইবেন পাকিস্তানের পেসার? শাহিন বলেন, আমি এত জোরে বল করার বিষয়ে ভাবিনি। আমি ব্যক্তিগত ভাবে বিশ্বাস করি শুধু গতি দিয়ে কিছু হয় না। লাইন, লেন্থ এবং সুইং না থাকলে ব্যাটারদের বিপদে ফেলা যায় না। তবে আমি নিজের ফিটনেসে ফোকাস করি। যাতে সহজেই আমার গতি বাড়তে পারে। আশা করছি এইভাবে আমি নিজের গতি বাড়াতে পারব এবং আমার লাইন এবং লেন্থও আগের তুলনায় ভাল হবে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন