খেজুর গাছের মাথায় নামাজ পড়লেন যুবক!

তানোর প্রতিনিধি: 

রাজশাহীর তানোরে খেজুর গাছের মাথায় উঠে নামাজ আদায় করলেন আব্দুর রহিম নামে এক যুবক।  সোমবার (০১ মার্চ) বিকালে তানোর পৌর এলাকার কুঠিপাড়া গ্রামে একটি খেজুর গাছের মাথায় (মাটি থেকে প্রায় ৩০ ফুট উচুতে) উঠে নামাজ পড়ার এমন দৃশ্যে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

যুবকের নামাজ পড়ার এমন দৃশ্য দেখতে শত শত লোক ওই খেজুর গাছের নিজে ভিড় জমায়।  নামাজ পড়ার পর মুক্তিযুদ্ধের সময় কীভাবে যুদ্ধ করা হয়েছে এরকম দৃশ্য ও বাংলাদেশের পতাকা উড়িয়ে শহীদদের সম্মান জানান তিনি। এসময় উপস্থিত জনতাও করতালি  দিয়ে তাকে সম্মান জানান। সবমিলিয়ে খেজুর গাছের উপরে আধাঘণ্টা সময় ধরে তিনি বিভিন্ন খেলা দেখান।

কুঠিপাড়া গ্রামের সাগর আলী রুবেল, হাজী জালাল উদ্দীনসহ কয়েকজন বলেন, অবাক করা দৃশ্য। খেজুর গাছে অনেক কাটা আছে কিন্তু আব্দুর রহিমের গায়ে কোন কাটা লেগে রক্ত বের হয়নি। গাছের উপর নামাজপড়াসহ বিভিন্ন খেলা দেখিয়ে সুস্থ অবস্থায় খেজুর গাছ থেকে নামলেন।

যুবক আব্দুর রহিম বলেন, আল্লাহ উপর ভরসা করে আমি জীবনের ঝুঁকি নিয়ে খেজুর গাছের উপর খেলা দেখাই। উপস্থিত লোকজন আমার খেলা দেখে কেউ চাল, কেউ টাকা দেয়। যে যা দেন তা দিয়ে আমার সংসার চলে। আমার জন্ম স্থান বগুড়ায়। আমি বর্তমানে মোহনপুর উপজেলার মৌগাছি এলাকায় বসবাস করছি।

এএইচ/এস