খালেদা জিয়া প্রথম নারী মুক্তিযোদ্ধা: মির্জা ফখরুল

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, দেশনেত্রী খালেদা জিয়া স্বাধীনতা যুদ্ধের শুরু থেকে প্রথম নারী মুক্তিযোদ্ধা হিসেবে যুদ্ধ করেছেন। তিনি পুরো সময়টা  পাক হানাদার বাহিনীর কারাগারে বন্দি ছিলেন দুই শিশু সন্তানকে নিয়ে। ১৬ ডিসেম্বর পর্যন্ত পাক হানাদার বাহিনীর কারাগারে ছিলেন।

আজ রাজনীতি থেকে দূরে রাখার চক্রান্তের পর, সরকার এখন জীবননাশের ষড়যন্ত্র করছে। তাকে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না। বিদেশের যাওয়ার সুযোগ দেওয়া হচ্ছে না।

সোমবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপি এ সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ৭১ এর সঙ্গে বর্তমানের চেহারার কোনও পার্থক্য নেই। তরুণ যুবকদের গণতন্ত্রের কথা বলায় হত্যা করা হয়েছে। বর্তমান সরকার স্বাধীনতার কথা বলে জনগণের ওপর স্টিম রোলার চালাচ্ছে। হানাদারদের থেকে কোনও অংশে পিছিয়ে নেই তারা। ১২ বছরে ৬’শ ওপর নেতাকর্মীকে গুম করা হয়েছে। হাজারের ওপর নেতাকর্মীকে হত্যা করা হয়েছে।

সরকার জনগণের ওপর অত্যাচার করে দেশের সম্মান নষ্ট করছে উল্লেখ করে তিনি বলেন, সারাবিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট করেছে ক্ষমতাসীনরা। মানবাধিকার লঙ্ঘনের কারণে বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে যাদের কারণে, সরকার সেই র‌্যাব কর্মকর্তাদের সাফাই গাইছে। কিন্তু বাংলাদেশ বিশ্ব দরবারে মানবাধিকারশূন্য হিসেবে চিহ্নিত। নির্বাচন, শিক্ষা, স্বাস্থ্য ধ্বংস করে লুটপাটের অর্থনীতির জন্যও পরিচিতি পেয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার চাইলেই খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে পারেন। বিদেশে যেতে পারবে না বলে যে শর্ত দেওয়া হয়েছে তা তুলে নিলেই হয়। কিন্তু সরকার তা চায় না।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন- স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আব্দুস সালাম, যুবদলের সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দীন টুকু, স্বেচ্ছাসেবক দলের আব্দুল কাদির ভ‚ইয়া জুয়েল, ছাত্রদলের ফজলুর রহমান খোকন প্রমুখ।

সূত্র:যুগান্তর