খালেদা জিয়া অসুস্থ, তাকে সম্পূর্ণ মুক্তি দেওয়া উচিত : ফখরুল

খালেদা জিয়াকে সম্পূর্ণভাবে মুক্তি না দিয়ে সরকার তাঁর প্রতি অবিচার করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, মাত্র ছয় মাসের জন্য তার সাজা স্থগিত করে মুক্তি দেওয়া হয়েছে। আমরা মনে করি যে, এটা তার প্রতি সম্পূর্ণ অবিচার করা হয়েছে, ন্যায় বিচার করা হয়নি। তাকে সম্পূর্ণভাবে মুক্তি দেওয়া উচিত ছিল। বিচারেও তার জামিন পাওয়া উচিত ছিল। সেই জামিনও বর্তমান ব্যবস্থায় তিনি পাননি।

আজ সোমবার (২৫ মে) সকালে ঈদুল ফিতর উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে দোয়া ও মোনাজাত শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ফখরুল বলেন, আমরা এসেছিলাম আমাদের দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে। প্রতিবছর দেশনেত্রী খালেদা জিয়াকে নিয়েই এখানে আমরা আসি জিয়ারত করতে। কিন্তু আপনারা জানেন, তিনি অসুস্থ। তার পক্ষে সম্ভব নয় এখানে আসা।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন কেমন জানতে চাইলে তিনি বলেন, ইনশাল্লাহ তিনি যেমন ছিলেন তার থেকে খারাপ হননি, স্থিতিশীল আছেন। করোনা পরিস্থিতিতে কারাবন্দি রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তির দাবিও জানান ফখরুল।

এ সময় সামাজিত দূরত্ব বজায় রেখে নেতারা দলের প্রতিষ্ঠাতার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করেন।

এ সময় দলের মহাসচিব ছাড়া স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

 

সুত্রঃ কালের কণ্ঠ