খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ১৫ নভেম্বর

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য আগামী ১৫ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

 

আজ রোববার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ রুহুল আমিন এ দিন নির্ধারণ করেন।

 
খালেদা জিয়াসহ অন্যদের আইনজীবীর পক্ষে অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন আইনজীবী সৈয়দ জয়নাল আবেদিন মেজবাহ। শুনানি শেষে বিচারক তা মঞ্জুর করেন। খালেদা জিয়া এ মামলায় জামিনে রয়েছেন।

 

গত বছরের ৬ মে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের উপপরিদর্শক (এসআই) বশির উদ্দিন খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি অভিযোগপত্র দাখিল করেন।

 

মামলার এজাহার হতে জানা যায়, ২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রলবোমা নিক্ষেপ করা হয়। এতে বাসের ২৯ যাত্রী দগ্ধ হন। তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হলে ১ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান নূর আলম নামের এক যাত্রী।

 

এ ঘটনায় যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) কে এম নুরুজ্জামান গত বছরের ২৪ জানুয়ারি খালেদা জিয়াকে হুকুমের আসামি করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে যাত্রাবাড়ী থানায় মামলা করেন।

সূত্র: এনটিভি