খাদ্যের দাবিতে সিরাজগঞ্জে বাস শ্রমিকদের সড়ক অবরোধ

এক মাসেরও বেশি সময় ধরে কাজ বন্ধ থাকায় রাস্তায় নেমেছে সিরাজগঞ্জের জেলা মোটর শ্রমিকরা। সড়ক অবরোধ করে তারা খাদ্যের দাবি জানিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে সিরাজগঞ্জ পৌর বাস টার্মিনালের সামনের সিরাজগঞ্জ-নলকা মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। ঘণ্টাব্যাপী অবরোধ চলার পর প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস পেয়ে তুলে নেওয়া হয়।

বাসচালক সাহেদ, খোকন, সুপার ভাইজার, শরীফ, আব্দুল বাতেন, রেজাউলসহ শ্রমিকরা বলেন, করোনা ভাইরাসের কারণে এক মাসেরও বেশি সময় ধরে সরকার বাস গণপরিবহণ বন্ধ ঘোষণা করেছেন। এ কারণে শ্রমিকদের কাজ নেই। আয়ের অন্য কোনো পথও নেই। এতে হতদরিদ্র বাস শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে কষ্টে দিনপাত করছে। অথচ ঘরে খাবার না থাকলেও এসব দরিদ্র শ্রমিকদের ঘরে কোন খাবার পৌঁছেনি। মালিক বা শ্রমিক নেতারাও কোনো খোঁজ রাখেনি।

তারা আরও বলেন, নেতারা সারা বছর শ্রমিক কল্যাণের নামে চাঁদা উত্তোলন করলেও এই মহামারির সময় শ্রমিক ইউনিয়ন পক্ষ থেকে আমাদের কোনো সহযোগিতা করা হয়নি। সরকারিভাবেও করা হচ্ছে না। তাই খাদ্যের দাবিতে সড়কে অবস্থান নিয়েছি।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী বলেন, দীর্ঘ দেড় মাস ধরে গণপরিবহন বন্ধ থাকায় শ্রমিকরা বেকার হয়ে পড়েছেন। পেটের তাড়নাই তারা রাস্তায় নেমেছে। প্রায় সাড়ে পাঁচ হাজার শ্রমিকের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে ৪০০ ব্যাগ ও পৌর মেয়রের পক্ষ থেকে ১০০ ব্যাগ খাদ্য সামগ্রী দিয়েছে। যা সাড়ে পাঁচ হাজার শ্রমিকের জন্য অপ্রতুল।

সূত্র: বাংলানিউজ