রবিবার , ৯ জুলাই ২০১৭ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কড়া নিরাপত্তায় পাকিস্তানে পৌঁছেছে রোনালদিনহো-গিগসরা

Paris
জুলাই ৯, ২০১৭ ৮:০২ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: ৩ মার্চ ২০০৯, লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেটারদের বাসে জঙ্গি হামলা। তারপর থেকেই নিরাপত্তার কারণ দেখিয়ে বহু দেশ পাকিস্তানে ক্রিকেট সফর বাতিল করেছে। ওই ঘটনার পর থেকে সেদেশে বসেনি কোনও আন্তর্জাতিক খেলার আসরও। জঙ্গি হামলার পর থেকে প্রায় সব দেশই মুখ ফিরিয়ে নিয়েছে পাকিস্তানের দিক থেকে।

তবে ধীরে ধীরেই হোক এবার সন্ত্রাসের কালো ছায়ার গ্রাস থেকে ফের আলোয় ফিরছে পাকিস্তান। শনিবার সকালে দু’টি প্রদর্শনী ম্যাচ খেলতে সেদেশে পা রাখলেন রোনালদিনহো, রায়ান গিগস, রবার্তো কার্লোস, নিকোলাস আনেলকা, রবার্ট পিয়ের, ডেভিড জেমস, জর্জ বোয়েতাং এবং লুই বোয়া মোর্তের মতো তারকা ফুটবলাররা। দু’টি বেসরকারি সংস্থার উদ্যোগে এই বিদেশি তারকারা পাকিস্তানে ফুটবল খেলতে গিয়েছেন। এদিন সকালে পাক সেনার বিশেষ চার্টাড বিমানে তারা করাচিতে পা রাখেন। প্রথমে করাচি, তারপর লাহোরে প্রদর্শনী ম্যাচ খেলবেন তারা।

পাকিস্তানে ফুটবলের প্রচারের জন্যই বিদেশি এই তারকারা সেদেশে খেলতে গিয়েছেন। প্রদর্শনী ম্যাচে তাদের সঙ্গে খেলবেন পাক ফুটবলাররাও। এক বিবৃতিতে ২০০২ সালে বিশ্বকাপ জয়ী ব্রাজিল দলের সদস্য রোনালদিনহো বলেন, পাকিস্তানে খেলার জন্য আমি মুখিয়ে রয়েছি। এখানকার ছোট ছোট ছেলেদের উদ্ধুদ্ধ করার দারুণ সুযোগ পেয়েছি। আমরা নিজেদের সেরাটা উজাড় করে দেব। অপরদিকে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন ফুটবলার রায়ান গিগসও জানান, এই প্রদর্শনী ম্যাচে অংশ নিতে পেরে তিনি খুব খুশি।

জানা গিয়েছে, এই ম্যাচটি খেলতে আসার জন্য বিদেশি তারকাদের ৪ থেকে ৬ লক্ষ মার্কিন ডলার করে দেওয়া হবে বলে খবর। তবে পাকিস্তানি খেলোয়াড়দের সঙ্গে উদ্যোক্তাদের তেমন কোনও চুক্তি হয়নি। এছাড়া বহুদিন পর কোনও আন্তর্জাতিক মানের খেলার আসর বসতে চলেছে পাকিস্তানে। তাই নিরাপত্তার ব্যবস্থাও আঁটসাঁট করা হয়েছে।

সর্বশেষ - খেলা