ক্ষমতায় থাকলে বিএনপি কর্মীরা মন্দিরগুলো রক্ষা করত : গয়েশ্বর

‘সরকার জনগণের নিরাপত্তা দিতে চরমভাবে ব্যর্থ হয়েছে। তারা মৌলবাদী তকমা দিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। এই হামলা পরিকল্পিতভাবে ঘটিয়েছে তারা’।

গত ১৩ অক্টোবর চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ও পূজামন্ডপে হামলার ক্ষতিগ্রস্ত ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আজ শনিবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় হাজীগঞ্জ উপজেলার শ্রী শ্রী জিউর আখড়া ও মকিমাবাদ সেবাশ্রম ও মন্দির পরিদর্শন করেন তিনি। এ সময় নেতৃবৃন্দ পূজামন্ডপের ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন।

তিনি বলেন, হাজীগঞ্জ বাজারে যখন মিছিল হয় তখন পুলিশ কেন চুপ ছিল। পুলিশ প্রশাসন যদি তাদের দায়ীত্ব পালন করতো অথবা সজাগ থাকতো তা হলে এমন ঘটনা ঘটত না। প্রকৃত দায়ী ব্যক্তিদের আড়াল করে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।

তিনি আরো বলেন, আমরা এখন সরকারে নাই তাই হিন্দু সম্প্রদায় এভাবে হামলা শিকার হচ্ছে। আমরা ক্ষমতায় থাকলে আমাদের নেতাকর্মীরা পাহারা দিয়েই এ মন্দিরগুলো রক্ষা করে সুন্দর পরিবেশ তৈরি করতে পারত।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক হাজী ইয়ছিন রশীদ, সহ ধর্মবিষয়ক সম্পাদক অমেন্দ্র দাস অপু, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. মোস্তফা মিয়া, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মমিনুল হক, দেবাশীষ রায় মধু, মোস্তফা খান সফরী, চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক,  হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহিম পাটোয়ারী, বিএনপি নেতা আবু নাফের শাহ, নাজমুল আলম চৌধুরী, মিজানুর রহমানসহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী।

 

সূত্রঃ কালের কণ্ঠ