ক্রমেই গানে ব্যস্ত হচ্ছেন আঁখি আলমগীর

গায়কীর কল্যাণে এখন জনপ্রিয় ও ব্যস্ত সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর। করোনার কারণে শোবিজের অন্যান্য অঙ্গনের মতো সঙ্গীতাঙ্গনও ক্ষতিগ্রস্থ হয়েছে।

যার ফলে কর্মহীন হয়েছেন বেশিরভাগ সঙ্গীতশিল্পী। কিন্তু এ ক্ষেত্রে ব্যতিক্রম আঁখি আলমগীর। এই বৈরী পরিবেশের মধ্যেও স্টেজ অনুষ্ঠানে নিয়মিত গান পরিবেশন করছেন তিনি।

আজ এবং আগামীকাল পরপর দুদিন আঁখি আলমগীর কক্সবাজারে দু’টি স্টেজ শোতে গান গাইবেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘গত অক্টোবর থেকে স্টেজ অনুষ্ঠানে গান গাওয়া শুরু করেছি। স্বাস্থ্যবিধি অনুসরন করেই শো দুটি অনুষ্ঠিত হচ্ছে। সবাই করোনার মধ্যে নিরাপদে থাকুন, সচেতন থাকুন, ভালো থাকুন এই কামনা করি।’

ছোটবেলাতেই অভিনয়ে নাম লিখিয়েছিলেন এই গায়িকা। অভিনয়ের জন্য তখন পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তবে বড় হয়ে একজন সঙ্গীতশিল্পী হিসেবেই নিজেকে পরিচিত করেন এবং প্রতিষ্ঠিত হন তিনি। তার বাবা চিত্রনায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ ছবিতে ‘গল্প কথার ঐ কল্পলোকে জানি একদিন চলে যাব’ গানের জন্য  জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

এদিকে ছবির গানে এখন নিয়মিতই কণ্ঠ দেন। সম্প্রতি মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত সরকারী অনুদানের ‘আশীর্বাদ’ ছবিতে ‘তোমাকে খুঁজেছি সবুজের হাত ধরে’ গানটিতে কণ্ঠ দিয়েছেন আঁখি। সুদীপ কুমার দীপের কথায় গানটির সুর সঙ্গীত করেছেন ইমন সাহা। এছাড়া নতুন কয়েকটি মৌলিক গানে কণ্ঠ দেয়ার প্রস্তুতি নিচ্ছেন আঁখি আলমগীর।

 

সূত্রঃ কালের কণ্ঠ