ক্যারিয়ার তুঙ্গে, তারপরও কেন আত্মহত্যা করতে চেয়েছিলেন দীপিকা?

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

দীপিকা  পাড়ুকোনকে সর্বশেষ দেখা গেছে ‘গে‌হরাইয়্যা’ ছবিতে। হাতে আছে ‘পাঠান’ ও ‘ফাইটার’র মতো ছবি। এছাড়া প্রভাসের সঙ্গে একটি ছবিতেও দেখা যাবে তাকে। সম্প্রতি ফ্যাশন শোতে শো স্টপার হয়ে নজর কেড়েছেন। তবে দীপিকা এখন খবরের শিরোনাম অন্য কারণে। সম্প্রতি একটি অনুষ্ঠানে হাজির হয়ে দীপিকা জানিয়েছেন, একসময় আত্মহত্যার কথা ভেবেছিলেন তিনি। সেসময় ক্যারিয়ারের শীর্ষে ছিলেন দীপিকা।

মুম্বাইয়ে আয়োজিত একটি অনুষ্ঠানে অংশ নিয়ে দীপিকা বলেন, পরিবার ও চিকিৎসকদের সহযোগিতার কারণে অবসাদ কাটিয়ে উঠেছেন তিনি। যদিও মানসিক সমস্যা নিয়ে প্রচলিত কুসংস্কারের কারণে শুরুতে চিকিৎসা নিতে অনিচ্ছুক ছিলেন তিনি।

 

এ বছর কান চলচ্চিত্র উৎসবের অন্যতম বিচারক ছিলেন দীপিকা

দীপিকা বলেন, ‘অবসাদ কাটিয়ে উঠার পেছনে মাকে সব ধন্যবাদ দিতে চাই। তিনি সবকিছু বুঝতে পেরেছিলেন। ক্যারিয়ারের তুঙ্গে ছিলাম, সবকিছু ঠিক চলছিল। অবসাদগ্রস্ত হওয়ার কোনো কারণই ছিল না। তারপরও আমি হতাশায় ডুবে ছিলাম। অকারণেই মানসিকভাবে ভেঙে পড়তাম। এমনও দিন গেছে যে সময়টাতে আমি বিছানা ছেড়ে উঠতে চাইতাম না। সবকিছু থেকে পালিয়ে বেড়ানোর জন্য আমি ঘুমিয়ে থাকার চেষ্টা করতাম। মাঝে মাঝে আত্মহত্যার কথাও ভাবতাম’।

দীপিকা জানান, কাজ বা ব্যক্তিগত কোনো সমস্যার কারণে নয়। এক ধরনের শূন্যতাবোধ থেকে তার এমনটা মনে হতো। কিন্তু পরিবারের সামনে স্বাভাবিক থাকার ভান করতেন। বেঙ্গালুরু থেকে বাবা-মা বাসায় বেড়াতে এলে এমন সব কাজ করতেন যাতে তারা বুঝতে পারেন দীপিকা ভালো আছেন। তারপরও দীপিকার মা উজ্জ্বলা মেয়ের মনের অবস্থা বুঝতে পেরেছিলেন।

উল্লেখ্য, দীপিকা এর আগেও মানসিক সমস্যা নিয়ে কথা বলেছেন। মানসিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে প্রতিষ্ঠানও খুলেছেন তিনি। মানসিক সমস্যা নিয়ে সরব হওয়ায় বলিউডের অনেকে দীপিকার সমালোচনাও করেছেন। তবে দীপিকা তার মতো করে কাজ করে যাচ্ছেন।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন