মঙ্গলবার , ৯ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ক্যাম্পে কড়া নিরাপত্তা, হজযাত্রীদের সন্তোষ

Paris
আগস্ট ৯, ২০১৬ ৭:৪১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সোমবার (৮ আগস্ট) দিনগত রাত প্রায় দেড়টা। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে আশকোনায় হজ ক্যাম্পের প্রবেশপথে যেতেই নিরাপত্তারক্ষায় দায়িত্বরত পুলিশ সদস্যরা ইশারায় গাড়ি থামালেন। কেবল হজযাত্রী বহনকারী গাড়িগুলোই যেতে পারছে ক্যাম্পের মূল ফটকের ভেতরে।

 

গাড়ির ভেতর থেকে নামলে হজযাত্রীদের ক্যাম্পে প্রবেশ করার পথে করা হচ্ছে তল্লাশি। কারো ব্যাগ খুলে তল্লাশি হচ্ছে, আবার ক‍ারো দেহ তল্লাশি। তল্লাশি-চেকিং করা ছাড়া কেউ ভেতরে প্রবেশ করতে পারছেন।

 

ক্যাম্পের দু’টি গেট দিয়ে ভেতরে ঢুকছেন হজযাত্রীরা। দু’টিই মেটাল ডিটেক্টর গেট।

 

মেটাল ডিটেক্টর গেট দিয়ে প্রবেশ করে নারী যাত্রীরা চলে যাচ্ছেন ক্যাম্প ভবনের দোতলায় আর পুরুষ যাত্রীরা যাচ্ছেন তৃতীয় ও চতুর্থ তলায়। লিফটে ওঠার পথেও সুশৃঙ্খল সারি অনুসরণ করছেন যাত্রীরা। তাদের সহায়তার জন্য লিফটের সামনে রয়েছেন পুলিশ ও স্কাউটের সদস্যরা।

 

যেসব যাত্রীদের রাতেই ফ্লাইট তাদের চলছে ইমিগ্রেশন প্রক্রিয়া। সারিবদ্ধভাবে দাঁড়িয়ে তারা সে প্রক্রিয়া সম্পন্ন করছেন। তাদের সহায়তা করছেন ইমিগ্রেশন পুলিশের সদস্যরা।

 

হজ ক্যাম্পের নিরাপত্তা প্রসঙ্গে দায়িত্বরত কর্মকর্তা শফিকুল জানান, একশো’র বেশি পুলিশ সদস্য ক্যাম্পের নিরাপত্তারক্ষায় নিয়োজিত।

 

তিনি বলেন, কঠোর নিরাপত্তা বলয়ের মধ্য দিয়েই রাখা হয়েছে হজ ক্যাম্পে থাকা যাত্রীদের। যাত্রীদের যেকোনো সাহায্যে পাশে থাকছে পুলিশ। আগের যেকেনো সময়ের তুলনায় নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে।

 

এই কঠোর নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট হজযাত্রীরাও।

 

সিরাজগঞ্জ থেকে আসা হজযাত্রী সুফিয়া বলেন, শুনছি দেশে এখন কিছু ঘটনা ঘটছে। আমরা কিছুটা উদ্বিগ্ন ছিলাম। কিন্তু এখন কোনো উদ্বেগ দেখছি না।  আমি তিন দিন এখানে আছি। কোনো সমস্যা হয়নি। এখানকার নিরাপত্তা ব্যবস্থাও যথেষ্ট শক্ত।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - জাতীয়