ক্যান্সারে আক্রান্ত হয়ে রাবি শিক্ষকের মৃত্যু

রাবি প্রতিনিধি:

ব্লাড ক্যান্সারে হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. কে এম রবিউল করিম (৫১) মারা গেছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রদীপ কুমার পাণ্ডে এক এ শোক বিজ্ঞপ্তি তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, কে এম রবিউল করিম আজ বৃহস্পতিবার সকালে কোলকাতায় টাটা মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন দূরারোগ্য রোগে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী ও দুই কন্যা সন্তান রেখে গেছেন।

অধ্যাপক ড. কে এম রবিউল করিমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। তিনি বলেন, ‘অধ্যাপক রবিউল করিম ছিলেন একজন নিবেদিতপ্রাণ শিক্ষক ও গবেষক। তিনি মানুষ হিসেবে অত্যন্ত সজ্জন ও বন্ধুসুলভ ছিলেন। সমাজকর্ম পেশার প্রসারে তার অবদান অনেক। কিন্তু দুর্ভাগ্য আমাদের একজন মেধাবী শিক্ষককে হারাতে হলো। দেশ একজন নিবেদিতপ্রাণ শিক্ষক ও বিশ্বমানের গবেষককে হারাল। যার স্থান সহজে পূরণ হওয়ার নয়। সমাজকর্ম শিক্ষা ও গবেষণায় অসাধারণ অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।’

স/আর