কোহলি চাইলে বোলিংও করবেন ডি ভিলিয়ার্স

মি. ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান হিসেবে বিশ্বজোড়া খ্যাতি দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের। উইকেটের চারপাশে অভাবনীয় সব শট খেলতে পারার কারণেই মূলত এমন উপাধি রয়েছে তার। ব্যাটিংয়ের পাশাপাশি ফিল্ডিংটাও বাজপাখির মতো ক্ষিপ্র ডি ভিলিয়ার্সের।

আর এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তিনি নতুন চমক দিতে চান বোলিং করে। তবে বোলিং করবেনই- এমন নয়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর প্রথম শিরোপা নিশ্চিত করার লক্ষ্যে, দলের প্রয়োজনে বোলিংও করে দেবেন তিনি। এরই মধ্যে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে এ বিষয়ে কথাও হয়েছে তার।

আরসিবি টিভিকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি দুই দিন আগেও কোহলিকে বলেছিল, তুমি যদি এ বছর আমাকে বোলার হিসেবে চাও, আমি সেটিও করতে রাজি আছি। আমি কখনওই দুর্দান্ত বোলার ছিলাম না। তবে আমি বোলিং করতে উপভোগ করি এবং পরিস্থিতি সতেজ রেখে মজা করতে চাই।’

এসময় অস্ট্রেলিয়ার তরুণ ব্যাটসম্যান জশুয়া ফিলিপের উদ্ভাসিত প্রশংসা করেছেন ডি ভিলিয়ার্স। গত বছরের নিলামে ভিত্তিমূল্য ২০ লাখ রুপিতেই তাকে দলে নিয়েছে আরসিবি। এখনও পর্যন্ত ৩২ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩৩ গড় ও ১৪০ এর কাছাকাছি স্ট্রাইকরেটে ৭৯৮ রান করেছেন ফিলিপ।

তার ব্যাপারে ডি ভিলিয়ার্সের ভাষ্য, ‘এবারের আসরে আমাদের দলে বেশ কিছু বিশ্বখ্যাত খেলোয়াড় থাকবে। আমাদের দলে অ্যারন ফিঞ্চ, মঈন আলি, অ্যাডাম জাম্পা এবং জশ ফিলিপরা থাকবে। ফিলিপের সঙ্গে খেলতে আমি মুখিয়ে রয়েছি। ওর সঙ্গে আমি নিজের অনেক মিল খুঁজে পাই। তরুণ বয়সে আমার খেলার ধরনের সঙ্গে ওর মিল রয়েছে।’

 

সূত্রঃ জাগো নিউজ