কোহলির ‘ঘ্যানঘ্যান’ শুনে বেশ অদ্ভূত লেগেছিল: স্টোকস

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা ক্রিকেটার বেন স্টোকস তার আত্মজীবনীতে লিখেছেন, খেলা শেষ হওয়ার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারতীয় অধিনায়ক কোহলি যেভাবে বাউন্ডারির আকার ছোট বলে ঘ্যানঘ্যান করছিল, তা শুনে আমার বেশ অদ্ভূত লেগেছিল। কোনো ম্যাচের পর এমন উদ্ভট নালিশ আমি আর কখনও শুনিনি। জীবনে এর চেয়ে বাজে অভিযোগ আসলে আর হতে পারে না।

২০১৯ সালের বিশ্বকাপে গ্রুপপর্বে ভারতের বিপক্ষে ম্যাচটি ভীষণ গুরুত্বপূর্ণ ছিল ইংল্যান্ডের জন্য। টানা দুই ম্যাচে শ্রীলঙ্কা আর অস্ট্রেলিয়ার কাছে হেরে কোণঠাসা হয়ে পড়েছিল স্বাগতিকরা। এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে ৩১ রানের জয়ে খেলায় ফেরে ইয়ন মরগানের নেতৃত্বাধীন ইংল্যান্ড।

সেই ম্যাচে প্রথমে ব্যাট করে জনি বেয়ারস্টোর ১০৯ রানের ইনিংসে ভর করে ৩৩৭ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। বেন স্টোকস খেলেন ৫৪ বলে ৭৯ রানের বিধ্বংসী ইনিংস। টার্গেট তাড়া করতে নেমে ৩০৬ রানেই আটকে যায় ভারত। ম্যাচ শেষেই এমন অভিযোগ করেছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

বিরাট কোহলি বলেছিলেন, টসটা খুব গুরুত্বপূর্ণ ছিল, বিশেষ করে যে বাউন্ডারি এখানে, খুবই ছোট। প্রথমবারের মতো আমাদের এমন অভিজ্ঞতা হলো। যেখানে ব্যাটসম্যানরা রিভার্স সুইপ খেললেও ৫৯ মিটার বাউন্ডারিতে ছক্কা হয়ে যায়, সেখানে আসলে স্পিনারদের করার কিছু থাকে না। ছোট বাউন্ডারি থাকায় রান আটকানো কঠিন ছিল।

 

সুত্রঃ যুগান্তর