কোনালকে নিয়ে সানবীমের প্রত্যাবর্তন

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর মধ্য দিয়ে গানে প্রত্যাবর্তন করতে যাচ্ছেন শূণ্য দশকের জনপ্রিয় শিল্পী সানবীম। ক্যারিয়ারের একমাত্র একক ‘একলা প্রহর’ এবং কিছু রিমেক গানে কণ্ঠ দিয়ে দারুণ জনপ্রিয়তা পান দরাজ কণ্ঠের এই শিল্পী।

 

 

মাঝে প্রায় দশ বছর তিনি গান থেকে নিজেকে গুটিয়ে রেখেছেন। ব্যস্ত হন কর্পোরেট ক্যারিয়ারে। এরমধ্যে টুকটাক গাইলেও সেটাকে ঠিক ফেরা বলা চলে না। তবে ফের গানে ফেরার কথা ভাবছেন সানবীম। গুছিয়ে আনছেন নতুন এককের কাজ। যার শুরুটা করছেন ‘পরিবর্তন’ অনুষ্ঠানের জন্য একটি গানের মধ্য দিয়ে। এমনটাই জানালেন তিনি।

 
বললেন, ‘যত দূরেই যাই গানের প্রতি টান কমাতে পারিনি একটুও। লম্বা বিরতির পর সেদিন আনজাম মাসুদ ভাইর আহ্বানে একটা গান গাইলাম। জানি না শ্রোতাদের কেমন লাগবে। তবে আমার কাছে মনে হয়েছে এই গানটির মাধ্যমে আবার শুরুতে ফিরে গেছি। সেই দুই হাজার দুই তিন সালের কাছে।’

 
সানবীম জানান, ‌‘পরিবর্তন’-এর জন্য গাওয়া গানটির কথা এমন- ‘শেষ কবে কার চোখে রেখেছি চোখ’। রোমান্টিক এই গানটির সুর-সংগীতায়োজন করেছেন সুজর আরিফ। আর এতে সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন এই প্রজন্মের প্রিয় কণ্ঠ কোনাল।

 
সহশিল্পী কোনাল এবং সংগীত পরিচালক আরিফকে নিয়েও সানবীমের উচ্ছ্বাস কম নয়। তার ভাষায়, ‘গানটি রের্ডিংয়ের আগে প্রচণ্ড নার্ভাস ছিলাম। কারণ, বহু বছর পর মাইক্রোফোনের সামনে। যদিও সেই ভয় কেটে গেছে বন্ধু আরিফ আর ছোট বোন কোনালের আন্তরিক সহযোগিতায়। বিশেষ করে কোনালকে আমার মনে হয়েছে এই প্রজন্মের শিল্পীদের মধ্যে সবচেয়ে আধুনিক মানষিকতার একজন মানুষ হিসেবে। আমি সত্যিই তাদের কাছে কৃতজ্ঞ।’ সঙ্গে এটাও বলে রাখেন, অনুষ্ঠান নির্মাতা-উপস্থাপক আনজাম মাসুদের আগ্রহ ছাড়া তার এমন ফেরা এখনই হয়তো হতো না।

 

 

জানা গেছে, আজ (২০ নভেম্বর) রবিবার রাত ১০টার বিটিভর সংবাদের পর ‘পরিবর্তন’ এর এই পর্বটি সম্প্রচার হবে। যেখানে সানবীম-কোনাল ছাড়াও দুটি গান থাকছে। জাহিদ বাশার পংকজের সংগীতায়োজনে শাহ আবদুল করিমের একটি গান গেয়েছেন বেলী আফরোজ। আরেকটি মাদ্রাজি ঢংয়ের গান গেয়েছেন সংগীতশিল্পী শাহিনা হক।
‘পরিবর্তন’ সেটে আনজাম মাসুদের সঙ্গে কোনাল-সানবীমগান ছাড়াও অনুষ্ঠানে জনপ্রিয় নৃত্যশিল্পী লিখন রায়ের পরিচালনায় একটি লোক নৃত্য পরিবেশন করেছেন লিখন, তিনা ও সহশিল্পীবৃন্দ।

 
মিলনায়তনের দর্শকদের মধ্য থেকে নির্বাচিত তিনজন দর্শককে নিয়ে রয়েছে একটি মজার দর্শক প্রতিযোগিতা পর্ব।

 
সমাজের সমসাময়িক ঘটনাবলি ও নানা অসংগতি ও ত্রুটি-বিচ্যুতি নিয়ে রচিত হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশে অভিনয় করেছেন- দিলু খান, মামুনুল হক টুুটু, আফরোজা হাসান, মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, আজাদ, মনা সিদ্দিক হৃদয়, নিপা, আকবর হোসেন, ফারুক মল্লিক, মামুন, নয়ন, আশরাফ কবির, উত্তম, জসিম উদ্দিন, শাহীন খান, বিনয় ভদ্র প্রমুখ।

 
‘পরির্তনে’র পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনায় ছিলেন আনজাম মাসুদ। আর প্রযোজনা করেছেন মো. সরওয়ার মিয়া।

সূত্র: বাংলা ট্রিবিউন