বুধবার , ২৪ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কোটা সংস্কার আন্দোলন : ৫৭ বাংলাদেশিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড আমিরাতে

Paris
জুলাই ২৪, ২০২৪ ৯:৫৩ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
বাংলাদেশের কোটা আন্দোলনের সমর্থনে আমিরাতের বিভিন্ন এলাকায় বিক্ষোভের অভিযোগে ৫৭ জন বাংলাদেশি অভিবাসীকে যাবজ্জীবনসহ বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আমিরাতের আদালত। আমিরাতের রাষ্ট্রায়ত্ত সংবাদ ওয়াম সোমবার এক প্রতিবেদনে নিশ্চিত করেছে এ তথ্য।

এই ৫৭ জনের মধ্যে ৩ জনকে যাবজ্জীবন একজনকে ১১ বছর এবং ৫৩ জনকে ১০ বছর কারাবাসের সাজা আদালত দিয়েছেন বলে নিজেদের প্রতিবেদনে জানিয়েছে ওয়াম। প্রতিবেদনে আরও বলা হয়েছে, শুক্রবার রাজধানী আবুধাবিসহ বিভিন্ন এলাকায় প্রধান সড়কে বিক্ষোভ মিছিল সংঘটিত করা ও দাঙ্গা উসকে দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল তাদের।

আমিরাতের আইনে সড়কে বিক্ষোভ মিছিল নিষিদ্ধ ও শাস্তিযোগ্য অপরাধ। সেই সঙ্গে প্রকাশ্যে সরাসরি আমিরাত ও অন্য যে কোনো দেশের শাসকগোষ্ঠীর নিন্দা-সমালোচনা করাও দেশটির আইনে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে পরিগণিত হয়।

মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞলের দেশ আমিরাতের প্রদেশ বা এমিরেতের সংখ্যা ৭টি। দেশটির মোট জনসংখ্যার অধিকাংশই অভিবাসী। সরকারি তথ্য অনুসারে, আমিরাতের স্থায়ী অভিবাসীদের মধ্যে শীর্ষে রয়েছেন ভারতীয়রা। তারপর দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে পাকিস্তানি ও বাংলাদেশিরা।

সর্বশেষ - আন্তর্জাতিক