শুক্রবার , ২ আগস্ট ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কোটা আন্দোলন বাংলার মানুষের আন্দোলনে পরিণত হয়েছে

Paris
আগস্ট ২, ২০২৪ ৪:১৭ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন এখন বাংলার মানুষের আন্দোলনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি অধ্যাপক বদিউর রহমান। তিনি বলেন, ছাত্রদের আন্দোলন এখন সাধারণ মানুষের আন্দোলনে পরিণত হয়েছে। দলমত নির্বিশেষে বাংলার মানুষ তাদের অধিকার আদায়ে রাস্তায় নেমেছে।

শুক্রবার (২ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘কোটা সংস্কার আন্দোলনে ছাত্র হত্যা’র প্রতিবাদে উদীচী আয়োজিত সাংস্কৃতিক সমাবেশে এসব কথা বলেন তিনি।

অধ্যাপক বদিউর রহমান বলেন, আমরা আমাদের সন্তানদের হারিয়েছি, বন্ধুদের হারিয়েছি। ছিল ছাত্রদের কোটা আন্দোলন কিন্তু এখন তা বাংলার মানুষের আন্দোলনে পরিণত হয়েছে। যা কিছু ঘটেছে তার দায় সরকার এড়াতে পারে না।

উদীচী শিল্পীগোষ্ঠীর সহ সভাপতি জামশেদ আনোয়ার তপন বলেন, যারা যৌক্তিক কোটা আন্দোলনের সঙ্গে ছিল সরকার তাদের বিভিন্ন তকমা দিয়েছে। অথচ কোটি কোটি টাকা লুট, হত্যা, গুম করা হচ্ছে সরকারের অধীনে, তাদের বিচার নেই। আমরা অনতিবিলম্বে এই স্বৈরাচারী সরকারের পতন চাই। প্রতিটি জায়গায় নিরস্ত্র ছাত্রদের ওপর যেভাবে নির্বিচারে হত্যাযজ্ঞ চালিয়েছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সমাবেশে অন্যরা বলেন, সরকার স্বাধীনতাকে হরণ করে, গণতন্ত্রকে হরণ করে স্বৈরাচারী ব্যবস্থা কায়েম করেছে, মানুষ সেখান থেকে মুক্তি চায়।

এসময় উদীচী শিল্পীগোষ্ঠীসহ অন্যান্য সাংস্কৃতিক কর্মীরা সমবেত হয়ে গান, কবিতা ও স্লোগানের মাধ্যমে প্রতিবাদ জানান।

সর্বশেষ - জাতীয়