বুধবার , ২৪ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কোটা আন্দোলন : নগরীতে শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা মামলা

Paris
জুলাই ২৪, ২০২৪ ১০:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
কোটা সংস্কার আন্দোলন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘কমপ্লিট শাটডাউনে পুলিশ শিক্ষার্থীর মধ্যে সংঘর্ষের ঘটনায় রাজশাহীতে পুলিশের পক্ষে মামলা দায়ের করা হয়েছে। রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানায় গত বৃহস্পতিবার রাতে পুলিশের পক্ষে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করা হয়। রাজশাহী মহানগর পুলিশের মূখপাত্র জামিরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, কোটা সংস্কার আন্দোলন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘কমপ্লিট শাটডাউনে বৃহস্পতিবার নগরীর কয়েকটি জায়গায় পুলিশের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আন্দোলনকারী শিক্ষার্থী, আওয়ামী লীগের নেতাকর্মী ও বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এছাড়াও নগরীর সরকারী মহিলা কলেজের সামনে পুলিশের একটি পিকআপ গাড়ি ভাংচুর করা হয়। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে বৃহস্পতিবার রাতেই বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করে। মামলায় আসামীদের নাম উল্লেখ করা হয়নি। মামলায় অজ্ঞাত আসামী দেখানো হয়েছে।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘কমপ্লিট শাটডাউনে রাজশাহীতে শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচি পালন করে। বিক্ষোভ মিছিল থেকে নগরীতে প্রথম দফায় আওয়ামী লীগ নেতাকর্মী ও পরে পুলিশের সাথে দফায় দফায় শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সকাল থেকে দুপুর পর্যন্ত শিক্ষার্থীদের সাথে আ.লীগ নেতাকর্মী, পুলিশের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। এছাড়াও এসময় প্রায় ১০ টি হাতবোমা বিস্ফোরণ ঘটানো হয়। দুপুর ১টার দিকে রাজশাহী সরকারী মহিলা কলেজের সামনে পুলিশের সাথে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পুলিশের একটি বড় পিকআপ গাড়ি ভাংচুর করে। সংঘর্ষে ৫ পুলিশ সদস্য আহত হন।

সর্বশেষ - রাজশাহীর খবর