শুক্রবার , ১২ জুলাই ২০২৪ | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কোটা আন্দোলন : তিন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বরণ করে নিলেন রাবি শিক্ষার্থীরা

Paris
জুলাই ১২, ২০২৪ ৬:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
কুমিল্লা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে কোটা সংস্কার আন্দোলনে পুলিশি হামলার প্রতিবাদে তৃতীয় দিনের মতো রেললাইন অবরোধ করে বিক্ষোভ সমাবেশ পালন করছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীরা। এসময় বিক্ষোভ সমাবেশে রাবি শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী মেডিকেল কলেজ ও রাজশাহী কলেজের শিক্ষার্থীরা অংশ নিলে তাদেরকে বরণ করে নেন রাবি শিক্ষার্থীরা।
শুক্রবার (১২ জুলাই) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের স্টেশন বাজার সংলগ্ন রেললাইন অবরোধ করে বিক্ষোভ সমাবেশে করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় সকল শিক্ষার্থীদের বরণ করে নেন শিক্ষার্থীরা।
এসময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আম্মার বলেন, আজকে আমাদের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে যে তিনটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একাত্মতা পোষণ করেছেন তাদেরকে রাবিয়ানবাসী বরণ করে নিচ্ছি। তারা অনেক কষ্ট করে অনেক দূর থেকে এসে  আমাদের সাথে একাত্মতা পোষণ করেছেন। তাদের এ প্রচেষ্টা আমরা সফল করে ছাড়বো। আমাদের সকলের একত্রিত প্রচেষ্টা ছাড়া আমাদের দাবি বাস্তবায়ন করা সম্ভব না। আমার ভাইদেরকে বলবো আপনারা কেউ দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেন না।
আমার ভাইয়ের রক্ত কেন? প্রশাসন জবাব চাই’, কুমিল্লায় হামলা কেন, প্রশাসন জবাব চাই, মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাই নাই’ এমনসব স্লোগানে মুখর করে তুলেন শিক্ষার্থীরা।
এসময় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন বলেন, আমরা রাবিয়ানদের সাথে একাত্মতা পোষণ করে এখানে এসেছি। সকলের সম্মেলিত প্রচেষ্টা ছাড়া এ আন্দোলন বাস্তবায়ন করা সম্ভব না। আমরা আজকে কিছুটা কম এসেছি তবে আগামীকাল থেকে রুয়েটে সকল সাধারণ শিক্ষার্থীদেরকে নিয়ে আপনাদের সাথে একাত্মতা পোষণ করবো।
এ সময় সম্মেলিত তিন প্রতিষ্ঠানের প্রায় দুই হাজার শিক্ষার্থী বিক্ষোভ সমাবেশে উপস্থিত হোন।

সর্বশেষ - রাজশাহীর খবর