কেরানীগঞ্জে লাখ টাকার জাল নোটসহ দুজন গ্রেপ্তার

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে এক লাখ টাকার জাল নোটসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। গতকাল বৃহস্পতিবার ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার হাসনাবাদ এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- বাদল মোল্লা ওরফে বাদল (৪৮) ও মো. মাসুম মিয়া (৩৩)। এ সময় তাঁদের কাছ থেকে এক হাজার টাকার ১০০টি জাল নোট, দুটি মোবাইল ফোনসেট ও তিন হাজার ৭০০ টাকা জব্দ করা হয়। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-১০।

র‍্যাব-১০ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি ফরিদ উদ্দিন বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকায় একটি চক্র দীর্ঘদিন যাবৎ জাল টাকা তৈরি করে তা বাজারে সরবরাহ করে আসছে।

এই খবরের ভিত্তিতে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) র‌্যাব-১০ এর একটি দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার হাসনাবাদ এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে এক লাখ টাকা সমমূল্যের জাল নোটসহ মো. বাদল মোল্লা ওরফে বাদল (৪৮) ও মো. মাসুম মিয়া (৩৩) নামে দুজন জাল টাকা সরবরাহকারীকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে এক লাখ টাকা সমমূল্যের এক হাজার টাকার ১০০টি জাল নোট দুটি মোবাইল ফোন ও নগদ তিন হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, র‌্যাব-১০ এর প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানান, তারা বেশ কিছুদিন যাবৎ দক্ষিণ কেরানীগঞ্জসহ আশপাশের বিভিন্ন ব্যস্ততম এলাকায় জাল টাকা সরবরাহ করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল।

গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় র‌্যাব-১০ এর সদস্য বাদী হয়ে নিয়মিত মামলা করা হয়েছে।

সূত্র: কালের কণ্ঠ