কুমিল্লা সিটির সমস্যা সমাধানে আমেরিকা সহযোগিতা করতে প্রস্তুত

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কুমিল্লার বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ, উন্নয়ন কর্মকাণ্ড, দর্শনীয় স্থানগুলো পরিদর্শনে এসেছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার। শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ও নার্সদের ট্রেনিং কেন্দ্র এবং টিবি রোগ নিরাময় কেন্দ্র উদ্বোধন করেন তিনি।

কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের পরিচালক ডা. মো. মহিউদ্দিন ভূঁইয়া বলেন, মার্কিন রাষ্ট্রদূত আমাদের হাসপাতালের কোভিড-১৯ কার্যক্রম দেখেন এবং হাসপাতালে বিভিন্ন বিভাগ পরিদর্শন করে হাসপাতালের চিকিৎসা সেবা নিয়ে প্রশংসা করেছেন।

পরবর্তীতে দুপুরে আমেরিকান চেম্বারের সাবেক সভাপতি আফতাবুল ইসলাম মন্জু, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুর সঙ্গে মতবিনিময় করেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার।

এরপর মার্কিন রাষ্ট্রদূত কুমিল্লা লাকসাম উপজেলার পশ্চিমগাঁও অবস্থিত নবাব ফয়জুন্নেছা চৌধুরানীর বাড়ি পরিদর্শন করেন। বিকেলে ব্র্যাকের একটি কর্মসূচিতে যোগ দেন তিনি।

কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের জলাবদ্ধতা দূরীকরণ ও কীভাবে সিটি কর্পোরেশনের ময়লা আবর্জনার বিকল্প ব্যবহার করা যায় তা নিয়ে কথা হয়েছে। মার্কিন রাষ্ট্রদূত গুরত্বসহকারে কথা শুনেন। পাশাপাশি কুমিল্লা সিটি কর্পোরেশনের সমস্যা সমাধানে আমেরিকার সরকার সহযোগিতা করতে প্রস্তুত।