কুমার বিশ্বজিতের আশীর্বাদে সুমনার অন্যরকম অভিযাত্রা

সংগীত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা ‘সেরাকণ্ঠ’তে ২০১৭ সালে সেরা হয়ে গানের ভুবনে আসেন ফারজানা সুমনা। জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ তাকে দিয়ে একটি গান করান। গানটি তার এতই ভালো লাগে যে তিনি সুমনার সংগীত ক্যারিয়ারকে এগিয়ে নেওয়ার জন্য সুরকার ও সংগীত পরিচালক ইমন সাহাকে উদ্বুদ্ধ করেন। ইমন সাহা ‘রাসেলের জন্য অপেক্ষা’ নামের একটি সরকারি অনুদানের সিনেমায় গান গাওয়ার সুযোগ দেন। নুর এ আলম পরিচালিত সিনেমাটির কাজ শিগগিরই শুরু হচ্ছে।

গানটির কথা লিখেছেন আহমেদ ইউসুফ সাবের। এ গান প্রসঙ্গে ইমন সাহা বলেন, কয়েক দিন আগে কুমার বিশ্বজিৎ কাকু সুমনা নামের এক মেয়ের গানের অডিও পাঠান। আমি ওর গায়কী শুনি। চেষ্টা থাকলে সুমন সংগীতাঙ্গনে আরও সামনের দিকে এগোতে পারবে।

এ প্রসঙ্গে সুমনা বলেন, প্রতিটি কণ্ঠযোদ্ধার স্বপ্নের জায়গা চলচ্চিত্রে প্লে­ব্যাক করা। আজ  সেই স্বপ্ন আমার পূরণ হয়েছে। আমার এ যাত্রার শুরুটা এমন অসাধারণ, গুণী এবং জীবন্ত কিংবদন্তি মানুষদের হাত দিয়ে হবে কখনই ভাবিনি। কুমার বিশ্বজিৎ স্যার- আপনার আশীর্বাদই আমাকে সাহস জোগাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আমার ওপর আস্থা রাখার জন্য। ইমন সাহা ভাইয়ার প্রতিও অশেষ কৃতজ্ঞতা আমার।

 

সূত্রঃ যুগান্তর